Advertisement
২৪ জুন ২০২৪
News of the Day

গরমে নাকালই থাকবে কলকাতা-সহ প্রায় গোটা রাজ্য! ধোনিরা কি টপকে যাবে কেকেআরকে? দিনভর আর কী

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী রবিবার রাজ্যের কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। সোমবারও তেমন পরিস্থিতি জারি থাকতে পারে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ০৬:৫৯
Share: Save:

গরমে হাঁসফাঁস দক্ষিণ থেকে উত্তর। একটু যা স্বস্তি পাহাড়ে। দক্ষিণবঙ্গের একটি ছাড়া সব জায়গায় তাপপ্রবাহ হয়েছে মঙ্গলবার। এর মধ্যেই একটু যেন স্বস্তির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী রবিবার রাজ্যের কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। সোমবারও তেমন পরিস্থিতি জারি থাকতে পারে। তবে, রাজ্যের সর্বত্র নয়, কয়েকটি জায়গায় বৃষ্টি হতে পারে। শনিবার পর্যন্ত রাজ্যের পাহাড়ি দু’টি জেলা বাদ দিলে বাকি সর্বত্র তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী রবিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় হালকা বৃষ্টির সঙ্গে বজ্রপাত হতে পারে। আগামী সোমবার, ৬ মে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলাতেই।

রাজ্যে গরম কি আরও বাড়বে?

আবহাওয়া দফতর আগেই ইঙ্গিত দিয়েছিল যে, বঙ্গোপসাগর থেকে ঢোকা যে দখিনা হাওয়ার জন্য দক্ষিণবঙ্গে গ্রীষ্মকালে ঝড়বৃষ্টি হয়, সেই বাতাস আগামী রবিবারের পর থেকে রাজ্যে ঢোকা শুরু করতে পারে। যার জেরে বৃষ্টি হলেও হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। তবে শনিবার পর্যন্ত তাপপ্রবাহ জারি থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

মালদহ-মুর্শিদাবাদে মমতা

মালদহ ও মুর্শিদাবাদ জেলায় ভোটের প্রচার করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ় আলি রাইহানের সমর্থনে সভা করবেন তিনি। এর পর মুখ্যমন্ত্রীর গন্তব্য বহরমপুর। এই লোকসভায় তৃণমূলের প্রার্থী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান। তাঁর হয়েই প্রচার করবেন তিনি। এই আসনে ত্রিমুখী লড়াই। বহরমপুরে বাম-কংগ্রেসের জোটের প্রার্থী হয়েছেন পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। অন্য দিকে, বহরমপুরে বিজেপির প্রার্থী এলাকার পরিচিত চিকিৎসক নির্মলচন্দ্র সাহা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মালদহ উত্তর কেন্দ্রে অভিষেক

তৃতীয় দফার ভোটের প্রচার রাজ্যে এখন তুঙ্গে। আজ সেই প্রচারে মালদহে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মালদহ উত্তরের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করবেন তিনি।

আইপিএল: চেন্নাই বনাম পঞ্জাব

আইপিএলে আজ চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংসের ম্যাচ। টানা চারটি ম্যাচে হারার পর পঞ্জাব তাদের শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দিয়েছে। ইডেনে ৮ উইকেটে জিতে আত্মবিশ্বাসী পঞ্জাব। অন্য দিকে, মহেন্দ্র সিংহ ধোনি, রুতুরাজ গায়কোয়াড়ের চেন্নাইও পর পর দু’টি ম্যাচে হারার পর শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৭৮ রানে হারিয়েছে। বুধবার কী হবে? চেন্নাইয়ে খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে। মোবাইলে খেলা দেখা যাবে জিয়ো সিনেমা অ্যাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE