Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

শূন্য থেকে উঠে দাঁড়ানোর লড়াই: আনন্দবাজার অনলাইনে সেলিম, দুর্যোগস্থলে মমতা, দিনভর আর কী

নবান্ন সূত্রে খবর, এখন আর কলকাতা ফিরছেন না মুখ্যমন্ত্রী। বুধবার পর্যন্ত জলপাইগুড়িতেই তাঁর থাকার কথা। জেলা পুলিশ প্রশাসন সূত্রে খবর, রবিবার রাতে জলপাইগুড়ির চালসার একটি হোটেলে উঠেছিলেন মুখ্যমন্ত্রী।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ০৬:৫৮
Share: Save:

ভোটপ্রচারে উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল আগামী বুধবার, ৩ এপ্রিল। কিন্তু ঘূর্ণিঝড়ে বিপর্যয়ের খবর পাওয়া মাত্রই রবিবার রাতে জলপাইগুড়ি পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, এখন আর কলকাতা ফিরছেন না মুখ্যমন্ত্রী। বুধবার পর্যন্ত জলপাইগুড়িতেই তাঁর থাকার কথা। জেলা পুলিশ প্রশাসন সূত্রে খবর, রবিবার রাতে জলপাইগুড়ির চালসার একটি হোটেলে উঠেছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই জলপাইগুড়ির পরিস্থিতির দিকে নজর রাখছেন, সবটা পরিচালনাও করছেন। মঙ্গলবারও চালসাতেই থাকার কথা তাঁর।

উত্তরবঙ্গে মমতা

মুখ্যমন্ত্রী মমতা আজও চালসায় থাকবেন। ইতিমধ্যে হোটেলে নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। বুধবারও তিনি এখানেই থাকবেন বলে প্রশাসনিক সূত্রে খবর। বৃহস্পতিবার এখান থেকেই উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে বেরোনোর কথা মমতার।

কোচবিহারে অভিষেকের বৈঠক

আজ কোচবিহার সাংগঠনিক জেলার সঙ্গে ঘরোয়া বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোচবিহার জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করে লোকসভা ভোটের রণকৌশল ঠিক করার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। ২০১৯ সালে এই কেন্দ্রটি তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নিয়ে জয়ী হয়েছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক। বর্তমানে তিনি বিদায়ী মন্ত্রিসভার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। তাঁর বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী সিতাইয়ের বিধায়ক জগদীশ বাসুনিয়া।

আনন্দবাজার অনলাইনের মুখোমুখি মহম্মদ সেলিম

আনন্দবাজার অনলাইনের সাক্ষাৎকারভিত্তিক অনুষ্ঠান 'দিল্লিবাড়ির লড়াই: মুখোমুখি'তে আজ সম্পাদক অনিন্দ্য জানার মুখোমুখি সিপিএমের রাজ্য সম্পদক মহম্মদ সেলিম। জোট, নেতৃত্বের সঙ্কট, মিনাক্ষী মুখোপাধ্যায় সম্পর্কিত বিবিধ প্রশ্নের কী জবাব দিলেন সেলিম, সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএলে কোহলিরা

আইপিএলে আজ একটি ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু খেলবে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। এই ম্যাচ বেঙ্গালুরুতে। ঘরের মাঠে আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরেছিলেন কোহলিরা। আজ কি জয়ে ফিরতে পারবেন কোহলিরা? খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে। এ ছাড়াও জিয়ো সিনেমা অ্যাপেও দেখা যাবে খেলা।

আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপমাত্রা বেশ কিছুটা বৃদ্ধি পেতে পারে। আগামী ৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত সময়ে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমানে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে। ওই জেলাগুলিতে তাপমাত্রা ছাড়িয়ে যাবে ৪০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। অন্য দিকে, মঙ্গল ও বুধবারও উত্তরবঙ্গে বৃষ্টি হবে। বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টি চলবে। বুধবারের পর থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE