Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

রোহিত বনাম বিরাট যুদ্ধ, জিততেই হবে মোহনবাগানকে, ইদের নমাজে মুখ্যমন্ত্রী মমতা... দিনভর আর কী কী

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার আগে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় প্রতি বছর ইদের দিন রেড রোডের অনুষ্ঠানে যান। এ বারও তার ব্যতিক্রম হচ্ছে না।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ০৬:৫৮
Share: Save:

এক মাসব্যাপী রমজানের পর আজ খুশির ইদ শহরে। সেই উপলক্ষে অন্যান্য বছরের মতো এ বারও রেড রোডে প্রার্থনার আয়োজন করা হয়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার আগে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় প্রতি বছর ইদের দিন রেড রোডের অনুষ্ঠানে যান। এ বারও তার ব্যতিক্রম হচ্ছে না।

রেড রোডের নমাজে মুখ্যমন্ত্রী

আজ রেড রোডের নমাজে থাকবেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। বুধবার নির্বাচন কমিশনের একাধিক পদক্ষেপে আপত্তি তুলে আট জন প্রতিনিধিকে নিয়ে রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিষেক। সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানেই অভিষেককে প্রশ্ন করা হয়, বৃহস্পতিবার তিনি রেড রোডে থাকছেন কি না। অভিষেক জানান, মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনিও ইদের অনুষ্ঠানে থাকবেন। এর পর শুক্রবার মমতা যাবেন জলপাইগুড়িতে নির্বাচনী প্রচারে। ভোটের প্রচারের কাজে গত কয়েক দিন উত্তরবঙ্গেই ছিলেন মমতা। সেখান থেকেই তিনি জানিয়েছিলেন, ইদ উপলক্ষে দু’দিনের জন্য তাঁকে কলকাতায় ফিরতে হবে। কলকাতায় ইদ উপলক্ষে দু’টি ইফতার পার্টিতেও যোগ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মোহনবাগানের যুদ্ধ

আইএসএলে আজ নিজেদের ২১তম ম্যাচ খেলতে নামছে মোহনবাগান। এর পর লিগ পর্বে আর একটিই ম্যাচ বাকি থাকবে সবুজ-মেরুনের। বৃহস্পতিবার মোহনবাগানের প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি। এই ম্যাচে পয়েন্ট নষ্ট করলেই লিগ-শিল্ডের দৌড় থেকে ছিটকে যাবে মোহনবাগান। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে হাবাসের দল। ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে মুম্বই সিটি। বেঙ্গালুরুতে বাগানের খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেল ও জিয়ো সিনেমা অ্যাপে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএল: রোহিত বনাম কোহলি

আইপিএলে আজ বড় ম্যাচ। মুখোমুখি রোহিত শর্মা ও বিরাট কোহলি। যদিও দু’জনের কেউই আর অধিনায়ক নন। তবু এই ম্যাচে সব থেকে বেশি আগ্রহ থাকবে এই দু’জনকে নিয়েই। রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স এবং কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কেউই ভাল জায়গায় নেই। দুই দলই মাত্র একটি করে ম্যাচ জিতেছে। আজ দ্বিতীয় জয় কারা পাবে? ম্যাচ মুম্বইয়ে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস ও জিয়ো সিনেমা অ্যাপে।

রাজ্যের আবহাওয়া কেমন?

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও গরম থেকে রেহাই পাচ্ছেন না বঙ্গবাসী। চৈত্র মাসের শেষ সপ্তাহে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহেই রাজ্য জুড়ে তাপমাত্রার পারদ চড়তে পারে। রবিবারের মধ্যে এক ধাক্কায় রাজ্যের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। চলতি সপ্তাহের মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হলেও তাতে খুব একটা স্বস্তি পাবেন না রাজ্যবাসী। আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায়। তবে কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার একাংশ। সারা সপ্তাহ জুড়েই এই জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE