Advertisement
২৩ মে ২০২৪
News of the Day

উত্তরবঙ্গে মমতা-অভিষেক-শুভেন্দু, দিল্লি কি ঘুরে দাঁড়াবে? শিবু হাজরাদের হাজিরা... দিনভর আর কী

জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে সভা করবেন তিনি। পরে জলপাইগুড়িতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গেও দেখা করতে যাবেন অভিষেক।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ০৭:০২
Share: Save:

রাজ্যে প্রথম দফার ভোটপ্রচারে আবারও উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তিনি জনসভা করবেন কোচবিহার লোকসভা কেন্দ্রের দিনহাটায়। তৃণমূল প্রার্থী জগদীশ বাসুনিয়ার সমর্থনে ওই জনসভা করবেন তিনি। পরে আলিপুরদুয়ার কেন্দ্রের কালচিনিতেও সভা রয়েছে তাঁর। তৃণমূল প্রার্থী প্রকাশ চিক বরাইকের সমর্থন সভা করবেন। অন্য দিকে, পূর্বঘোষিত সূচি মেনে আজ ধূপগুড়িতে ভোটের প্রচার করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে সভা করবেন তিনি। পরে জলপাইগুড়িতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গেও দেখা করতে যাবেন অভিষেক। একই দিনে উত্তরবঙ্গে ভোটপ্রচার করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নাটাবাড়িতে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের সমর্থনে সভা করবেন তিনি।

উত্তরবঙ্গে মমতা-অভিষেক-শুভেন্দু

আগে থেকেই ঠিক ছিল ১২ থেকে ১৬ এপ্রিল টানা উত্তরবঙ্গে ভোটের প্রচার করবেন মমতা। আজ প্রথমে দিনহাটা সংহতি ময়দানে বেলা ১২টায় মুখ্যমন্ত্রীর জনসভা। তাঁর দ্বিতীয় সভা রয়েছে কালচিনিতে। আজ জলপাইগুড়িতে ভোটপ্রচার করবেন অভিষেক। শুভেন্দুও আজ উত্তরবঙ্গে। বিকেল ৩টে নাগাদ নাটাবাড়ি খেলার মাঠে তাঁর সভা।

আইপিএল: ঘুরে দাঁড়াবে দিল্লি?

আইপিএলে আজ ষষ্ঠ ম্যাচ খেলতে নামছে দিল্লি ক্যাপিটালস। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল পাঁচটি ম্যাচ খেলে মাত্র একটিতে জিতেছে। শেষ দু’টি ম্যাচে হারতে হয়েছে তাদের। পয়েন্ট তালিকায় সবার শেষে ঋষভ পন্থের দল। শুক্রবার দিল্লির সামনে লখনউ সুপার জায়ান্টস। পর পর তিনটি ম্যাচ জিতে লখনউ তৃতীয় স্থানে। নিজেদের মাঠে দিল্লির মুখোমুখি তারা। খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেল ও জিয়ো সিনেমা অ্যাপে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইডির বিশেষ কোর্টে শিবু হাজরাদের হাজিরা

সন্দেশখালির শাহজাহান শেখের ভাই আলমগির শেখ, তাঁর ঘনিষ্ঠ শিবু হাজরা, দিলদার মোল্লাকে আজ বিশেষ আদালতে হাজির করাবে ইডি। তাঁদের নিজেদের হেফাজতে চাওয়া হতে পারে বলেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে। শাহজাহানের ভাই আলমগিরকে এর আগে গ্রেফতার করেছিল সিবিআই। সিবিআইয়ের হাতেই গ্রেফতার হয়েছিলেন শাহজাহানের ঘনিষ্ঠ বলে এলাকায় পরিচিত দিলদারও। সিবিআই যখন তাঁদের গ্রেফতার করে, তখন শাহজাহানও ছিলেন সিবিআই হেফাজতেই। ইডির উপর হামলার ঘটনায় আলমগির এবং দিলদারকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তার পরেই তাঁদের গ্রেফতার করা হয়। অন্য দিকে, শাহজাহানের আর এক ঘনিষ্ঠ সহযোগী শিবুকে পুলিশ গ্রেফতার করেছিল ইডির উপর হামলা এবং সন্দেশখালির স্থানীয় বাসিন্দাদের উপর নির্যাতনের অভিযোগে। তিনিও এখন জেলে। ইডি এই তিন জনকেই আদালতে হাজির করাবে আজ। সন্দেশখালির জমি দখল এবং ভেড়ি দখল সংক্রান্ত মামলায় এঁদের হেফাজতে চাওয়া হতে পারে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ এলাকায় আজ বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে সামান্য বৃষ্টি হতে পারে বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। শনি এবং রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে। সোমবার থেকে আবার রাজ্যের সর্বত্র শুকনো আবহাওয়া থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE