Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

জলপাইগুড়িতে মমতার জনসভা, কোচবিহারে অভিষেক, কোর্টে হাজিরা শাহজাহানের, দিনভর আর কী কী

জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে প্রচার করবেন তিনি। এই সভা শেষে মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরার কথা। অন্য দিকে, তৃণমূলের সর্বভারতীয় সভাপতিও রয়েছেন উত্তরবঙ্গে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ০৬:৫৪
Share: Save:

ভোটপ্রচারে উত্তরবঙ্গেই রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তিনি দু’টি জনসভা করেছেন। আজও তাঁর একটি জনসভা করার কথা। ডাবগ্রাম-ফুলবাড়ি এলাকায় রয়েছে তাঁর জনসভা। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে প্রচার করবেন তিনি। এই সভা শেষে মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরার কথা। অন্য দিকে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদর অভিষেক বন্দ্যোপাধ্যায়ও রয়েছেন উত্তরবঙ্গে। কোচবিহারের দলীয় প্রার্থী জগদীশচন্দ্র বাসুনিয়ার সমর্থনে তিনি সিতাইয়ে একটি রোডশো করবেন আজ।

দিল্লিবাড়ির লড়াই

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

দিল্লিবাড়ির লড়াইয়ের প্রচারে আজ দুপুরে জলপাইগুড়ি জেলার ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা এলাকায় সভা করবেন মুখ্যমন্ত্রী। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীর সমর্থনে আজ দুপুর ১টায় তাঁর সভা। অন্য দিকে, আজ অভিষেক কোচবিহারের তৃণমূল প্রার্থীর সমর্থনে সিতাইয়ে রোডশো করবেন। সিতাই স্টেডিয়াম থেকে বিডিও অফিস— দেড় কিলোমিটার রাস্তা ধরে ওই রোড শো করবেন অভিষেক। বেলা ২টো থেকে রোডশো শুরু হবে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আজ উত্তরবঙ্গেই কর্মসূচি রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

আইপিএল: পঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালস

আইপিএলে আজ মুখোমুখি পঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালস। সঞ্জু স্যামসনের রাজস্থান প্রথম চারটি ম্যাচ জেতার পর পঞ্চম ম্যাচে হেরেছে। তবে পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে তারাই শীর্ষে। অন্য দিকে, শিখর ধাওয়ানের পঞ্জাব পাঁচ ম্যাচে চার পয়েন্ট নিয়ে আট নম্বরে। শনিবার খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস ও জিয়ো সিনেমা অ্যাপে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আদালতে শাহজাহানের হাজিরা

সন্দেশখালির শাহজাহান শেখ বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। সন্দেশখালির মহিলা নির্যাতন, জমির জবরদখল, স্থানীয় বাসিন্দাদের উপর জুলুমবাজির অভিযোগগুলিতে বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সিবিআই এবং ইডির তদন্তে ভাল ফল মিলবে বলে মনে করছেন শাহজাহান নিজেও। বৃহস্পতিবার স্বাস্থ্য পরীক্ষা করতে যাওয়ার পথে তেমনটাই জানিয়েছেন তিনি।

রাজ্যের আবহাওয়া কেমন?

আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে রাজ্যে তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করবে। আগামী কয়েক দিনে রাজ্যের তাপমাত্রা আরও তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে। পাশাপাশি, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, নদিয়ার মতো কিছু জেলায় স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টি হতে পারে সামান্য। যদিও তাপমাত্রায় তার কোনও প্রভাব পড়বে না।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE