Advertisement
১৫ জুলাই ২০২৪
News Of The Day

ভোট পরবর্তী হিংসা: কী বলবে হাই কোর্ট? বৃষ্টির অপেক্ষা কাটবে দক্ষিণে? বিশ্বকাপে ভারত... আর কী

জনস্বার্থ মামলাকারীরা রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার সময়সীমা বৃদ্ধির আবেদন করেছেন। এমতাবস্থায় হাই কোর্ট আজ কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ০৬:৫০
Share: Save:

আজ ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। গত শুনানিতে এই মামলায় আদালতে রিপোর্ট জমা দেন রাজ্য পুলিশের ডিজি। রিপোর্টে জানানো হয়, ভোট পরবর্তী হিংসার ঘটনায় ১০৭টি এফআইআর দায়ের হয়েছে। ওই রিপোর্টের ভিত্তিতে আজ শুনানি হওয়ার কথা।

ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি হাই কোর্টে

জনস্বার্থ মামলাকারীরা রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার সময়সীমা বৃদ্ধির আবেদন করেছেন হাই কোর্টে। এমতাবস্থায় হাই কোর্ট কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

বারাসতের গণপিটুনিকাণ্ডের তদন্ত

ছেলেধরা সন্দেহে বারাসতে বুধবার তিন জনকে গণপিটুনি দেওয়া হয়েছে বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জও করে পুলিশ। সেই ঘটনায় এখনও পর্যন্ত মোট ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এক বালকের মৃত্যুকে কেন্দ্র করে বারাসত এলাকায় ছেলেধরার গুজব রটেছে। পুলিশ জানিয়েছে, ওই বালকের খুনের সঙ্গে ছেলেধরা বা শিশুচুরির কোনও সম্পর্ক নেই। তার পরেও গুজব ডালপালা মেলেছে। ধৃতদের আজ আদালতে হাজির করাবে পুলিশ। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

কোপার শুরুতেই মেসি

কাল, শুক্রবার থেকে শুরু হয়ে যাচ্ছে কোপা আমেরিকা। প্রথম দিনই নামছে বিশ্বচ্যাম্পিয়ন লিয়োনেল মেসির আর্জেন্টিনা। গত বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে খেলতে হবে কানাডার বিরুদ্ধে। খেলা শুরু ভারতীয় সময় ভোর সাড়ে ৫টা থেকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইউরোয় বড় ম্যাচ

ইউরো কাপ ফুটবলে তিনটি ম্যাচ আজ। তার মধ্যে একটি বড় ম্যাচ। মুখোমুখি ইটালি ও স্পেন। গত বারের চ্যাম্পিয়ন ইটালিকে প্রথম ম্যাচে আলবেনিয়ার বিরুদ্ধে কষ্ট করে জিততে হয়েছে। স্পেন তাদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে দিয়েছে ৩-০ গোলে। আজ এই ম্যাচ রাত সাড়ে ১২টা থেকে। তার আগে রয়েছে ইংল্যান্ডের ম্যাচ। তাদের খেলতে হবে ডেনমার্কের বিরুদ্ধে। ইংল্যান্ড প্রথম ম্যাচে জিতলেও ভাল খেলতে পারেনি। আজ কী করবে তারা? এই ম্যাচ রাত সাড়ে ৯টা থেকে। সবার প্রথমে রয়েছে স্লোভেনিয়া-সার্বিয়া ম্যাচ। এই খেলা সন্ধ্যা সাড়ে ৬টা থেকে। তিনটি ম্যাচই দেখা যাবে সোনি স্পোর্টস চ্যানেল এবং সোনি লিভ অ্যাপে।

টি২০: সুপার ৮-এ নামছে ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ৮ পর্বে আজ প্রথম নামছে ভারত। আজ রোহিত শর্মার দলের সামনে আফগানিস্তান। গ্রুপ পর্বে চারটির মধ্যে তিনটি ম্যাচ জিতেছে তারা। অন্য দিকে, ভারত গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে সুপার ৮-এ উঠেছে। এ বারের বিশ্বকাপে এই প্রথম ওয়েস্ট ইন্ডিজে খেলবে ভারত। আমেরিকার মতো সেখানেও কি মন্থর পিচে খেলতে হবে ভারতকে? ফর্মে নেই বিরাট কোহলি-সহ ভারতের ব্যাটাররা। কিছুটা ব্যতিক্রম ঋষভ পন্থ। আফগানিস্তানও যথেষ্ট শক্তিশালী দল। বিশেষ করে রশিদ খান, আজমাতুল্লা ওমরজাই, মহম্মদ নবি, নবীন উল হক, ফজলহক ফারুকিকে নিয়ে আফগানদের বোলিং যথেষ্ট শক্তিশালী। যে কোনও দল তিন ম্যাচের সুপার ৮ পর্বের প্রথম ম্যাচ জিতলে অনেকটাই নিশ্চিন্ত থাকতে পারবে। আজ কোন দলের চিন্তা কমবে? খেলা শুরু রাত ৮টা থেকে। টেলিভিশনে খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে। মোবাইলে ম্যাচের সম্প্রচার হটস্টারে।

দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই মিলবে?

আষাঢ় মাস পড়ে গিয়েছে, এখনও বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। ভ্যাপসা গরমে জেরবার মানুষ। এখনও বৃষ্টি নিয়ে আশার কথা শোনাতে পারছে না আবহাওয়া দফতর। যদিও তারা জানিয়েছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করবে। তবে বৃষ্টির সম্ভাবনা খুব একটা নেই। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE