Advertisement
১৩ জুন ২০২৪
News of the Day

কেজরীওয়ালকে আদালতে হাজির করাবে ইডি, আইপিএল শুরু চেন্নাইয়ে, আর কী কী দিনভর

আইপিএলের ম্যাচ শুরুর আগে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে হবে উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে থাকবেন এআর রহমান, সোনু নিগম, অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ। এ ছাড়া ইনিংসের বিরতিতেও অনুষ্ঠান হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০৬:৩২
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে বৃহস্পতি রাতে গ্রেফতার করেছে ইডি। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। পাশাপাশি, আজ থেকে শুরু হচ্ছে আইপিএল। মহেন্দ্র সিংহ ধোনি বনাম বিরাট কোহলির ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এ বারের প্রতিযোগিতা। যদিও দু’জনের কাউকেই এ বার অধিনায়কত্ব করতে দেখা যাবে না। বৃহস্পতিবার নেতৃত্ব ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন ধোনি। চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর খেলা শুরু রাত ৮টা থেকে।

আইপিএল শুরু

আইপিএলের ম্যাচ শুরুর আগে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে হবে উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে থাকবেন এআর রহমান, সোনু নিগম, অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ। এ ছাড়া ইনিংসের বিরতিতেও অনুষ্ঠান হবে। ডিজে অ্যাক্সওয়েল ১৫ মিনিটের বিরতিতে দর্শকদের মাতাবেন। টেলিভিশনে আইপিএল দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে। এ ছাড়া জিয়ো সিনেমা অ্যাপেও দেখা যাবে উদ্বোধনী অনুষ্ঠান ও ম্যাচ।

আদালতে কেজরীওয়ালের হাজিরা

আজ পিএমএলএ আদালতে হাজির করানো হবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে। এই আদালতে আর্থিক তছরুপের মামলা ওঠে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিতে চেয়ে আবেদন করতে চলেছে ইডি। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তাঁকে বৃহস্পতিবারই গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অন্য দিকে, বৃহস্পতিবার সন্ধ্যাতেই রক্ষাকবচ চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন কেজরীওয়াল। জরুরি ভিত্তিতে মামলা শোনার আর্জি জানানো হয় তাঁর তরফে। তবে সেই শুনানি বৃহস্পতিবার হয়নি। আজ হওয়ার সম্ভাবনা রয়েছে।

কাটোয়ায় অভিষেক

ময়নাগুড়ি, নারায়ণগড়, গঙ্গারামপুর, বসিরহাটের পর এ বার লোকসভা ভোটের প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গন্তব্য পূর্ব বর্ধমানের কাটোয়া। আজ তাঁর এই সভার দিকে নজর থাকবে।

বামফ্রন্টের বৈঠক

আজ সন্ধ্যায় ফের বসছে রাজ্য বামফ্রন্টের বৈঠক। বৃহস্পতিবার আটটি আসনে প্রার্থী ঘোষণা করেছে আইএসএফ। পাশাপাশি, কংগ্রেসও আটটি আসনে প্রার্থী ঘোষণা করেছে। এখনও সমঝোতার প্রশ্নে শরিক দলগুলির সঙ্গে সিপিএমের বোঝাপড়া নিয়ে জটিলতা রয়েছে। সেই প্রেক্ষাপটে আজ বামফ্রন্টের বৈঠকের খবর নজরে থাকবে।

আদালতে শাহজাহানের হাজিরা

সন্দেশখালিকাণ্ডে ধৃত শাহজাহান শেখকে শুক্রবার বসিরহাট আদালতে হাজির করা হবে। বর্তমানে তিনি সিবিআই হেফাজতে রয়েছেন। আদালতের নির্দেশে গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনার তদন্ত করছে সিবিআই। সেই ঘটনার অন্যতম মূল অভিযুক্ত শাহজাহান। এ ছাড়া, সন্দেশখালিতে তাঁর বিরুদ্ধে গ্রামবাসীদের উপর অত্যাচার, জমি জবরদখলের মতো অভিযোগও রয়েছে। দীর্ঘ দিন নিখোঁজ থাকার পর গত ২৯ ফেব্রুয়ারি তাঁকে রাজ্য পুলিশ গ্রেফতার করে। পরে আদালতের নির্দেশে তাঁকে তুলে দেওয়া হয় কেন্দ্রীয় সংস্থার হাতে।

গার্ডেনরিচকাণ্ড

গার্ডেনরিচকাণ্ডের তদন্তে বৃহস্পতিবার সন্ধ্যায় ধৃতদের বাড়িতে পৌঁছয় কলকাতা পুলিশের বিশেষ দল। সূত্রের খবর, গার্ডেনরিচে বাড়ি ভেঙে পড়ার নেপথ্যে যে আইন ভাঙার তত্ত্ব উঠে আসছে, তল্লাশি অভিযান চালিয়ে তারই তল পেতে চাইছেন তদন্তকারীরা। প্রামাণ্য নথিপত্র খুঁজে পেতেই ধৃতদের বাড়িতে শুরু হয়েছে অভিযান। এই ঘটনায় বৃহস্পতিবার রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কলকাতা হাই কোর্ট। উচ্চ আদালত জানিয়েছে, গার্ডেনরিচের বেআইনি নির্মাণ প্রশাসনের নজর এড়িয়ে হয়েছে বলে মনে হয় না। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

জেএনইউ-তে ছাত্র সংসদের ভোট

আজ দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ ভোট। চার বছর পর ভোট হচ্ছে রাজধানীর এই বিশ্ববিদ্যালয়ে। আগামী ২৪ মার্চ ফল ঘোষণা। লোকসভা ভোটের আগে এই শিক্ষাপ্রতিষ্ঠানের ভোট রাজনৈতিক ভাবে তাৎপর্যপূর্ণ বলে মত অনেকের।

আবহাওয়া কেমন?

আজ দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, পূ্র্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। শনিবারও দুই ২৪ পরগনা এবং বীরভূম, মুর্শিদাবাদে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি কমলেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা বৃদ্ধি পাবে। আগামী তিন দিন সর্বোচ্চ তাপমাত্রা ছয় থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE