Advertisement
২৮ মে ২০২৪
News of the Day

শাহজাহানের আগাম জামিনের শুনানি, বিজেপির মহিলা মোর্চা সন্দেশখালিতে, দিনভর কী কী

আজ সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের আগাম জামিনের মামলার শুনানি রয়েছে আদালতে। পাশাপাশি, বিজেপির মহিলা মোর্চার সন্দেশখালি যাওয়ার কথা আজ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:০৬
Share: Save:

সন্দেশখালিতে বৃহস্পতিবারও দিনভর ঘটনার ঘনঘটা চলেছিল। সকাল থেকেই শাহজাহান শেখের গ্রেফতারির দাবিতে দফায় দফায় উত্তাল হয়েছিল এলাকা। শাহজাহানের ভাইয়ের ভেড়ির আলাঘরে আছড়ে পড়েছিল গণরোষ। তার পর বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজ্য বিজোপির সভাপতি সুকান্ত মজুমদারের কর্মসূচি ঘিরেও দফায় দফায় উত্তপ্ত হয় সন্দেশখালি। প্রথমে জেলবন্দি বিজেপি নেতা বিকাশ সিংহের সঙ্গে দেখা করতে গিয়ে পুলিশি বাধা পান সুকান্ত। পরে তিনি সন্দেশখালি থানার অদূরে অবস্থান শুরু করেছিলেন। সন্ধ্যার পর তাঁকে গ্রেফতার করে পুলিশ। তার পর লঞ্চে ধামাখালি নিয়ে যাওয়া হয় বিজেপি রাজ্য সভাপতিকে। লঞ্চেই ব্যক্তিগত বন্ডে জামিন দেওয়া হয় তাঁকে। সন্দেশখালিতে শিখ পুলিশকর্তাকে ‘খলিস্তানি’ বলার অভিযোগ উঠেছিল বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে। তা নিয়ে বৃহস্পতিবার শিখ সমাজের প্রতিনিধিরা রাজ্যাপালের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন। পাশাপাশি, বিজেপি রাজ্য দফতরের সামনে শিখ বিক্ষোভ চলছে।

সন্দেশখালি পরিস্থিতি

আজ সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের আগাম জামিনের মামলার শুনানি রয়েছে আদালতে। পাশাপাশি, বিজেপির মহিলা মোর্চার সন্দেশখালি যাওয়ার কথা আজ। ওই দলে থাকার কথা অগ্নিমিত্রা পাল, লকেট চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা টিবরেওয়াল, ফাল্গুনি পাত্রদের থাকার কথা। অন্য দিকে, আজ কলকাতায় বাম ছাত্র-যুবদের মিছিল রয়েছে সন্দেশখালি ঘটনার প্রতিবাদে।

আজ থেকে ভারত-ইংল্যান্ড টেস্ট

আজ থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্ট। এই টেস্ট জিতলেই পাঁচ ম্যাচের সিরিজ় পকেটে পুরবে ভারত। রাঁচীতে রোহিত শর্মার ভারতীয় দলে একাধিক বদলের সম্ভাবনা। কী হবে এই টেস্টে? খেলা শুরু সকাল সাড়ে ৯টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রেশন দুর্নীতি মামলা: আদালতে বিশ্বজিতের হাজিরা

আজ আদালতে হাজির করানো হবে বিশ্বজিৎ দাসকে। তাঁকে রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার করেছিল ইডি। সল্টলেক থেকে গ্রেফতার করা হয় তাঁকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ওই একই মামলায় ধৃত বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য ওরফে ডাকুর ‘ঘনিষ্ঠ’ এই বিশ্বজিৎ। ইডির দাবি, রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের টাকা শঙ্করকে পৌঁছে দিতেন বিশ্বজিৎ।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা

উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে। আজ দর্শন এবং সমাজবিজ্ঞানের পরীক্ষা রয়েছে। তার আগে বৃহস্পতিবার পর্যন্ত ১৭ জনের পরীক্ষা বাতিল করা হয়েছে। মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পশ্চিম উত্তরপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত সক্রিয় রয়েছে। এর ফলে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। তবে আগামী পাঁচ দিন রাজ্যের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

শুরু মহিলাদের আইপিএল

আজ থেকে শুরু হয়ে যাচ্ছে মহিলাদের আইপিএল। প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচ সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। তার আগে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে হবে উদ্বোধনী অনুষ্ঠান। সরাসরি সম্প্রচার স্পোর্টস ১৮ চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE