Advertisement
০১ মে ২০২৪
Train Service Disruption In Howrah Division

১৪ দিন ধরে একাধিক ট্রেন বাতিল হাওড়ায়, বেশ কিছুর সময় পরিবর্তন, যাত্রিভোগান্তির আশঙ্কা

রেল জানিয়েছে, হাওড়া স্টেশনের ১৫ নম্বর প্ল্যাটফর্মে রেললাইন থেকে শুরু করে পাওয়ার ব্লক, সিগন্যাল, ওভারহেড বৈদ্যুতিকরণ ব্যবস্থা-সহ রেলের পরিকাঠামোগত রক্ষণাবেক্ষণের কাজ ১৪ দিন ধরে চলবে।

An Image Of train

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ০১:১২
Share: Save:

হাওড়া স্টেশনের ১৫ নম্বর প্ল্যাটফর্মে ১৪ দিন ধরে কাজ চলবে। পাওয়ার ব্লক, সিগন্যাল, ওভারহেড বৈদ্যুতিকরণ ব্যবস্থা-সহ রেলের পরিকাঠামোগত রক্ষণাবেক্ষণ কাজ শুরু হতে চলেছে রবিবার থেকে। সেই কারণে ৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত হাওড়া শাখায় বাতিল থাকবে বেশ কিছু ট্রেন। অনেক ট্রেনের সময়েও পরিবর্তন করা হয়েছে। এই কয়েক দিন হাওড়ার বদলে সাঁতরাগাছি স্টেশন থেকে বেশ কিছু ট্রেন চলাচল করবে। শনিবার একটি বিবৃতি দিয়ে পূর্ব রেলের তরফে এ ব্যাপারে জানানো হয়েছে। এর পাশাপাশি যে সব ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছে উল্লেখও করা হয়েছে রেলের ওই বিবৃতিতে। তবে, দু’সপ্তাহ হাওড়া শাখায় একাধিক ট্রেন বাতিল থাকার ফলে নিত্যযাত্রীদের ভোগান্তির আশঙ্কা তৈরি হচ্ছে।

রেল জানিয়েছে, ১৫ নম্বর প্ল্যাটফর্মে রেললাইন থেকে শুরু করে পাওয়ার ব্লক, সিগন্যাল, ওভারহেড বৈদ্যুতিকরণ ব্যবস্থা-সহ রেলের পরিকাঠামোগত রক্ষণাবেক্ষণ করা প্রয়োজন। হাওড়া স্টেশনের যাত্রীদের নিরবচ্ছিন্ন পরিষেবা দিতেই এই সমস্ত দিকে খেয়াল রাখতে হয় রেলকে। তার জন্যই দু’সপ্তাহ ধরে চলবে এই রক্ষণাবেক্ষণের কাজ।

আগামী ৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত হাওড়া থেকে বাতিল থাকছে সাতটি আপ পাঁশকুড়া লোকাল (৩৮৪২১, ৩৮৪২৫, ৩৮৪৩৫, ৩৮৪৪১, ৩৮৩১৭, ৩৮৪৪৯, ৩৮৪৫১) এবং আপ মেচেদা লোকাল (৩৮৩০৩)। এ ছাড়া, ডাউন লাইনে বাতিল থাকবে দু’টি মেচেদা-হাওড়া লোকাল (৩৮৩০৮, ৩৮৩১২)। তার সঙ্গে বাতিল থাকবে চারটি পাঁশকুড়া-হাওড়া লোকাল (৩৮৪৩৬, ৩৮৪৪০, ৩৮৪৫০, ৩৮৪৫৬)।

এই দু’সপ্তাহ মেচেদা-হাওড়া লোকাল (৩৮৩০৬), পাঁশকুড়া-হাওড়া লোকাল (৩৮৪০৮), (৩৮৪১২), (৩৮৪১৪), (৩৮৪১৮) ও (৩৮৪২২), উলুবেড়িয়া-হাওড়া লোকাল (৩৮১০৪), মেদিনীপুর-হাওড়া (৩৮৮০৮), ঘাটশিলা- হাওড়া মেমু এক্সপ্রেস (১৮০৩৪) হাওড়ার বদলে সাঁতরাগাছি স্টেশন অব্দি চলাচল করবে।

যে সকল ট্রেনগুলি হাওড়ার বদলে সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়বে— হাওড়া-পাঁশকুড়া লোকাল (৩৮৪০৩, ৩৮৪০৯, ৩৮৪১৭) এবং হাওড়া-উলুবেড়িয়া লোকাল (৩৮১০৩, ৩৮১০৫)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE