Advertisement
০৪ মে ২০২৪
Kalyani Local

ভাসানের জন্য ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ কল্যাণী সীমান্ত শাখায়! পুজো মিটলেও কাটল না যাত্রীদুর্ভোগ

রেল সূত্রের অবশ্য বক্তব্য, নতুন করে ওই রুটে কোনও নিয়ন্ত্রণ করা হয়নি। বৃহস্পতিবার বিকেল ৪টে থেকে শুক্রবার ভোর ৪টে পর্যন্ত কল্যাণী সীমান্ত শাখায় ট্রেন চলাচল যে করবে না, তা আগে থেকেই স্থির ছিল।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কল্যাণী শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ২০:০৯
Share: Save:

পুজোর ক’দিন নাজেহাল অবস্থা হয়েছিল শিয়ালদহ-কল্যাণী সীমান্ত শাখার রেলযাত্রীদের। কল্যাণী সীমান্ত লোকালকে দাঁড় করানো হচ্ছিল না ঘোষপাড়া স্টেশনে। আশা ছিল, দশমীর পর সেই সমস্যা মিটবে। কিন্তু আদতে তা হল না। উল্টে একাদশীতে ওই রুটে ট্রেন চলাচলই বন্ধ হয়ে গেল! অভিযোগ, বিকেল ৪টের পর থেকে কল্যাণী জংশনেই কল্যাণী সীমান্ত লোকাল থামিয়ে দেওয়া হচ্ছে। ট্রেন ঢুকছে না সীমান্ত লাইনে। যার জেরে আরও বিপাকে পড়েছেন ওই শাখার যাত্রীরা।

রেল সূত্রের অবশ্য বক্তব্য, নতুন করে ওই রুটে কোনও নিয়ন্ত্রণ করা হয়নি। বৃহস্পতিবার বিকেল ৪টে থেকে শুক্রবার ভোর ৪টে পর্যন্ত কল্যাণী সীমান্ত শাখায় ট্রেন চলাচল যে করবে না, তা আগে থেকেই স্থির ছিল। কারণ, ঘোষপাড়া ও শিল্পাঞ্চল এলাকায় দু’টি লেভেল ক্রসিং পারাপার করে ১৪ নম্বর ওয়ার্ডের বিসর্জন ঘাটে যায় পুজোর শোভাযাত্রা। দুর্ঘটনা এড়াতে কোনও রকম ঝুঁকি না নিয়েই কল্যাণী পুরসভার সুপারিশ মতো সীমান্ত শাখায় ১২ ঘণ্টার জন্য সম্পূর্ণ ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কল্যাণী পুরসভার সূত্র জানিয়েছে, লাইন পারাপার করে প্রতিমা নিয়ে যেতে হয় বলেই ওভারহেড তার বিদ্যুৎবিচ্ছিন্ন করার কথা বলেছিল পুরসভা। যাতে ওভারহেড তার থেকে কোনও রকম দুর্ঘটনা না ঘটে। রেলের পক্ষ থেকে সেই দাবি মেনে নেওয়া হয়েছে। সেই কারণেই ১২ ঘণ্টার জন্য ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত।

কল্যাণী শিল্পাঞ্চল স্টেশনে প্রায় দেড় ঘণ্টা ট্রেনের জন্য দাঁড়িয়েছিলেন বিদ্যুৎ দফতরের কর্মী তুহিন চক্রবর্তী। পরে তিনি জানতে পারেন, বৃহস্পতিবার বিকেল ৪টের পর থেকে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। রেলের এই সিদ্ধান্তে ক্ষোভ উগরে তুহিন বলেন, ‘‘হঠাৎ করে এ ভাবে ট্রেন বন্ধ করে দিলে আমরা কী ভাবে বাড়ি যাব! এ সব জায়গায় তো অন্য কোনও ব্যবস্থা থাকে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyani Local Train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE