Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Land Subsidence in Train Line

রেললাইনে ধস শিয়ালদহ এবং বিধাননগর স্টেশনের মাঝে, ব্যাহত ট্রেন চলাচল, ভোগান্তির শিকার যাত্রীরা

ধস নামে শিয়ালদহ এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে তিন নম্বর লাইনে। সকাল থেকে পাঁচটি লোকাল ট্রেন বাতিল করা হয়। আপ লাইনে ট্রেন না আসায় ডাউন লাইনে একের পর এক ট্রেন বাতিল করা হয়।

ধস নেমেছে কাঁকুড়গাছি কেবিনের কাছে।

ধস নেমেছে কাঁকুড়গাছি কেবিনের কাছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১২:২৯
Share: Save:

রেললাইনে ধস নেমে ট্রেন চলাচল বিঘ্নিত হল শিয়ালদহ শাখায়। বুধবার ভোর ৫টা ৪৫ মিনিট নাগাদ শিয়ালদহ এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে কাঁকুড়গাছি কেবিনের কাছে রেললাইনের একাংশ বসে যায়। স্থানীয়দের কাছে ধস নামার খবর পেয়ে ওই লাইনে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করেন রেল কর্তৃপক্ষ। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা হলেও এই প্রতিবেদন প্রকাশ হওয়া অবধি ট্রেন চলাচল অনিয়মিতই রয়েছে। শিয়ালদহ মেন, বনগাঁ এবং হাসনাবাদ শাখায় ট্রেন চলাচল এখনও পর্যন্ত স্বাভাবিক হয়নি।

বুধবার ভোরে ধস নামে শিয়ালদহ এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে তিন নম্বর লাইনে। সকাল থেকে পাঁচটি লোকাল ট্রেন বাতিল করা হয়। আপ ট্রেনগুলিকে মেন লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। আপ লাইনে ট্রেন না আসায় ডাউন লাইনে একের পর এক ট্রেন বাতিল করা হয়। যে ট্রেনগুলি চলছে, সেগুলিও নির্ধারিত সময়ের অনেক পরে আসছে বলে অভিযোগ যাত্রীদের। কাজের দিনে ব্যস্ত সময়ে এই ঘটনা ঘটায় ভোগান্তির মুখে পড়তে হয়েছে নিত্যযাত্রীদের।

রেলের তরফে অবশ্য জানানো হয়েছে, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। ঘটনাস্থলে গিয়েছেন রেলের রক্ষণাবেক্ষণ বিভাগের কর্মীরা। পাথরকুচি নিয়ে যাওয়া হয়েছে লাইনের নিচু হয়ে যাওয়া অংশ বোজানোর জন্য। মনে করা হচ্ছে, মঙ্গলবার থেকে শহরে একটানা বৃষ্টি হওয়ার কারণেই আলগা মাটির স্তর সরে গিয়ে ধস নেমেছে ওই এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE