Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Eastern Railway

রানাঘাট শাখায় স্বাভাবিক ট্রেন পরিষেবা আজ থেকে

সোমবার বিকেলের পরে পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। ওই শাখায় নৈহাটি থেকে কল্যাণীর মধ্যে চালু হবে স্বয়ংক্রিয় সিগন্যালিং ব্যবস্থা। সেটিও পরীক্ষা করবেন কমিশনার।

A Photograph of local trains

সোমবার কমিশনার অব রেলওয়ে সেফটির (সিআরএস) পরিদর্শনের পরে ওই শিয়ালদহ-রানাঘাট শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলে রেল সূত্রের খবর। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ০৫:৫৩
Share: Save:

পূর্ব রেলের শিয়ালদহ-রানাঘাট শাখায় তৃতীয় লাইন চালু করার জন্য প্রয়োজনীয় কাজ আগেই সম্পূর্ণ হয়েছে। আজ, সোমবার কমিশনার অব রেলওয়ে সেফটির (সিআরএস) পরিদর্শনের পরে ওই শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলে রেল সূত্রের খবর। তৃতীয় লাইন এবং তার সুরক্ষা সংক্রান্ত ব্যবস্থাপনা আজ খতিয়ে দেখার কথা রেলওয়ে সেফটি কমিশনারের। লাইন পরীক্ষার পরে তিনিছাড়পত্র দিলে শিয়ালদহ-রানাঘাট শাখায় তৃতীয় লাইন খুলে দেওয়ার ক্ষেত্রে আর কোনও বাধাথাকবে না।

রেল সূত্রের খবর, আজ, সোমবার বিকেলের পরে পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। ওই শাখায় নৈহাটি থেকে কল্যাণীর মধ্যে চালু হবে স্বয়ংক্রিয় সিগন্যালিং ব্যবস্থা। সেটিও পরীক্ষা করবেন কমিশনার। তৃতীয় লাইনের এই কাজের জন্য গত ১০ দিন ধরে শিয়ালদহ-রানাঘাট শাখায় প্রচুর ট্রেন বাতিল ছিল।

এর আগে গত শনিবার পূর্ব রেলের প্রিন্সিপ্যাল চিফ অপারেশনস ম্যানেজার প্রভাস দানসানা এবং শিয়ালদহের ডিআরএম দীপক নিগম যাবতীয় কাজ খতিয়ে দেখেন। রেলকর্তাদের দাবি, মূল কাজ নির্বিঘ্নেই সম্পূর্ণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE