Advertisement
০৫ মে ২০২৪
Health Department

WB Health Department: স্বাস্থ্য দফতরে হঠাৎ রদবদল, অধিকর্তা হলেন সিদ্ধার্থ, অজয়কে পাঠানো হল উত্তরবঙ্গে

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিকর্তার বদলির নির্দেশিকা জারি করা হয়। স্বাস্থ্য নিয়োগ বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ২১:২৪
Share: Save:

বদলি হয়ে গেলেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা চিকিৎসক অজয় চক্রবর্তী। নতুন স্বাস্থ্য অধিকর্তা হলেন সিদ্ধার্থ নিয়োগী। উত্তরবঙ্গে বদলি করা হয়েছে অজয়কে। স্থান পরিবর্তন কর্ম জীবনের অঙ্গ এবং উত্তরবঙ্গে স্বাস্থ্য ক্ষেত্রে সার্বিক উন্নয়ন তাঁর লক্ষ্য বলে জানান অজয়। উত্তরকন্যায় অফিসার অন স্পেশাল ডিউটি পদে বদলি করা হয়েছে তাঁকে। এ ছাড়াও বদল করা হয়েছে স্বাস্থ্য নিয়োগ বোর্ডের চেয়ারম্যান এবং সদস্য পদেও।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিকর্তার বদলির নির্দেশিকা জারি করে। নির্দেশিকা অনুসারে নতুন স্বাস্থ্য অধিকর্তা হতে চলেছেন সিদ্ধার্থ। বর্তমানে তিনি হাসপাতাল পরিচালনা (অ্যাডমিনিস্ট্রেশন) এবং পরিকল্পনার ডিরেক্টর পদে রয়েছেন, আপাতত দু’টি পদের দায়িত্বই সামলাবেন সিদ্ধার্থ। কোভিড কাল-সহ গত কয়েক বছর ধরেই স্বাস্থ্য অধিকর্তার দায়িত্বে ছিলেন অজয়। সম্প্রতি সরকারি হাসপাতালে রেফার কমাতে একাধিক ব্যবস্থা নিতে উদ্যোগী হয়েছে স্বাস্থ্য ভবন। হঠাৎ এই বদলি নিয়ে জল্পনা তৈরি হয়েছে স্বাস্থ্য ভবনে। যদিও বদলি নিয়ে স্বাস্থ্য সচিবের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সার্ভিস ডক্টরস ফোরামের পক্ষ থেকে সাধারণ সম্পাদক সজল বিশ্বাস বলেন, ‘‘আমরা কয়েকদিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ করছি স্বাস্থ্য দফতরের প্রশাসনিক দায়িত্বে থাকা চিকিৎসকদের একে একে বদলি করা হচ্ছে। স্বৈরতন্ত্র কায়েম করা হচ্ছে এবং আমলাদের আধিপত্য বিস্তারে সুযোগ করে দেওয়া হচ্ছে। সরকারের এই পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি আমরা। কথায় কথায় বদলি থেকে বিরত থাকার দাবি জানাচ্ছি।’’

স্বাস্থ্য অধিকর্তা অজয়ের বদলি ছাড়াও স্বাস্থ্য নিয়োগ বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়। এ ছাড়াও ছয় সদস্যের মধ্যে রয়েছেন চিকিৎসক রেজাউল করিম। পাশাপাশি স্বাস্থ্য শিক্ষার জয়েন্ট ডিরেক্টর সর্বাণী চট্টোপাধ্যায়কে বদলি করা হয়েছে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে। তাঁর জায়গায় আসতে চলেছেন চন্দন দাশগুপ্ত। চন্দন বর্তমানে বর্ধমান মেডিক্যাল কলেজে কর্মরত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Department WB Health Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE