Advertisement
০১ মে ২০২৪
COVID19

রাজ্যে মৃত আরও দুই, বাড়ছে করোনা

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার রাজ্যে নতুন করে ২৪৩ জন আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৩০০। হাসপাতালে চিকিৎসাধীন ৫৮ জন।

deadbody.

করোনায় মৃত্যুও বাড়তে শুরু করেছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৬:৩৫
Share: Save:

পশ্চিমবঙ্গে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০০-র ঘরে ঢুকল। করোনায় মৃত্যুও বাড়তে শুরু করেছে। বৃহস্পতিবার গভীর রাত থেকে শনিবার, তিন দিনে বেলেঘাটা আইডি হাসপাতালেই মৃত্যু হল পাঁচ জনের। যাঁদের সকলেরই বয়স আশির উপরে। চিকিৎসকেরা জানাচ্ছেন, বিভিন্ন আনুষঙ্গিক অসুস্থতায় ভুগতে থাকা ওই বয়স্করা করোনা আক্রান্ত হয়ে মারাত্মক সঙ্কটজনক হয়ে পড়ছেন। তাই, বিশেষত বয়স্ক ও আনুষঙ্গিক অসুস্থতায় আক্রান্তদের নিরাপদে রাখার জন্য করোনা বিধি মেনে চলার কথা হচ্ছে। কিন্তু রাজ্যে বেশিরভাগ মানুষেরই বিধি মানার বালাই নেই।

সূত্রের খবর, শনিবার বেলেঘাটা আইডি-তে মৃত্যু হয়েছে বরাহনগরের বাসিন্দা ৮০ বছরের এক বৃদ্ধ ও সিঁথির বাসিন্দা ৮৪ বছরের এক বৃদ্ধের। জানা যাচ্ছে, এঁরা অন্য রোগ নিয়ে ভর্তি হন শহরের অন্য হাসপাতালে। করোনা আক্রান্ত হওয়ার পরে তাঁদের স্থানান্তরিত করা হয় আইডি হাসপাতালে। এই মুহূর্তে ১৬ জন ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের মধ্যে ১০ জনই বয়স্ক। কয়েক জনের অবস্থা খুবই সঙ্কটজনক।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার রাজ্যে নতুন করে ২৪৩ জন আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৩০০। হাসপাতালে চিকিৎসাধীন ৫৮ জন। চিকিৎসকেরা জানাচ্ছেন, ওমিক্রনের উপপ্রজাতি বঙ্গে দাপিয়ে বেড়াচ্ছে। সেটিতে আক্রান্ত হয়ে সাধারণ মানুষের হাসপাতালে ভর্তির হার খুবই কম। কিন্তু তা মারাত্মক হয়ে উঠছে আনুষঙ্গিক অসুস্থতা রয়েছে, এমন ব্যক্তি এবং বয়স্কদের কাছে। তাঁরা কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছেন। ফুসফুসে সংক্রমণ ও তীব্র শ্বাসকষ্টে ভুগতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE