Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dengue

ডেঙ্গি নিয়ে বিক্ষোভ বিধানসভায়, বাইরেও

ডেঙ্গি প্রতিরোধে ‘ব্যর্থতা’র প্রতিবাদে এবং মেয়রের পদত্যাগের দাবিতে এ দিনই পুরসভার ৯ নম্বর বরো-র কার্যালয়ে বিক্ষোভ দেখিয়েছে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস।

ডেঙ্গি নিয়ে দক্ষিণ কলকাতায় কংগ্রেসের বিক্ষোভ।

ডেঙ্গি নিয়ে দক্ষিণ কলকাতায় কংগ্রেসের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ২৩:৫৩
Share: Save:

এ বার রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বিরোধীদের বিক্ষোভে উত্তপ্ত হল বিধানসভা চত্বর। বিধানসভার অধিবেশনে মঙ্গলবার ডেঙ্গি পরিস্থিতি নিয়ে মুলতুবি প্রস্তাব এনেছিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। কিন্তু সেই প্রস্তাব পড়তে দিলেও আলোচনার অনুমতি দেননি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তখনই প্রতিবাদ জানাতে শুরু করে বিরোধীরা। বিজেপি বিধায়কেরা বিধানসভা থেকে ওয়াক আউট করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে। বাইরে এসে বিক্ষোভ দেখান তাঁরা। বিজেপি বিধায়কদের সঙ্গে ছিল মশারি এবং মশার দু’টি বড় মডেল। তার একটির গায়ে পরিয়ে দেওয়া হয় নীল-সাদা শাড়ি! বাইরে বেরিয়ে পথচলতি জনতা, বাস-ট্যাক্সির যাত্রীদের হাতেও মশারি তুলে দেন শুভেন্দু ও বিজেপি বিধায়কেরা।

বিরোধী দলনেতা শুভেন্দু বলেন, ‘‘স্পিকারকে অনুরোধ করেছিলাম ডেঙ্গি নিয়ে মুলতুবি প্রস্তাবের উপরে আলোচনা করতে দেওয়ার জন্য। বিধানসভায় তো স্বাস্থ্যমন্ত্রী (মমতা বন্দ্যোপাধ্যায়) বা স্বাস্থ্য দফতরের কেউ আসেন না। আমাদের অনুরোধ ছিল, অন্তত সরকারের পক্ষে যে কোনও মন্ত্রী বিবৃতি দিয়ে জানান, এ পর্যন্ত ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলার জন্য কী কী পদক্ষেপ করা হয়েছে। কিন্তু সরকার কোনও কথা শুনতে নারাজ।’’ রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের অবশ্য দাবি, ‘‘ডেঙ্গিটা যা হয়েছিল, এখন তার চেয়ে অনেকটাই কমেছে। সরকার এবং পুরসভা তাদের কাজ করছে। শুধু হইচই করলেই হবে না!’’ সারের কালোবাজারির অভিযোগের উপরে আজ, বুধবার বিধানসভায় আরও এক দফা মুলতুবি প্রস্তাব আনার কথা বিজেপির।

ডেঙ্গি প্রতিরোধে ‘ব্যর্থতা’র প্রতিবাদে এবং মেয়রের পদত্যাগের দাবিতে এ দিনই পুরসভার ৯ নম্বর বরো-র কার্যালয়ে বিক্ষোভ দেখিয়েছে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস। মোমিনপুর মোড় থেকে মিছিল করে গিয়ে বিক্ষোভের পরে ওয়ার্ডে ওয়ার্ডে পুর ক্লিনিকগুলি ২৪ ঘণ্টা খুলে রাখা, ডেঙ্গির রক্তপরীক্ষা সারা দিন করানোর ব্যবস্থা-সহ একগুচ্ছ দাবি বরো কার্যালয়ে জানিয়ে আসেন প্রদীপ প্রসাদ, আশুতোষ চট্টোপাধ্যায়, আকিব গুলজ়ার, মহেশ বাল্মীকিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE