Advertisement
০৮ মে ২০২৪
Murshidabad University

‘ভিসি নিখোঁজ’! মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে অভিযোগে পোস্টার পড়ুয়াদের

পড়ুয়াদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে ভারপ্রাপ্ত উপাচার্য মিতা বন্দ্যোপাধায় এবং রেজিস্ট্রার দেবকুমার পাঁজাকে ক্যাম্পাসে পাওয়া যায় না। তাঁদের দীর্ঘ অনুপস্থিতির জেরে ব্যাহত হচ্ছে পঠনপাঠন।

সোমবার মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় এই পোস্টার লাগিয়েছেন পড়ুয়াদের একাংশ।

সোমবার মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় এই পোস্টার লাগিয়েছেন পড়ুয়াদের একাংশ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৯:৪০
Share: Save:

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের চত্বরে উপাচার্যের দেখাই মেলে না। ক্যাম্পাসে আসেন না বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারও। দীর্ঘ দিন ধরে এঁদের অনুপস্থিতিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে পঠনপাঠন। এমন একগুচ্ছ অভিযোগ তুলে সোমবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় পোস্টার সাঁটালেন পড়ুয়াদের একাংশ— ‘ভিসি নিখোঁজ’। যদিও পড়ুয়াদের সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন রেজিস্ট্রার। তাঁর পাল্টা দাবি, সব কাজই সময়মতো হচ্ছে।

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস রয়েছে বহরমপুরে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মণীন্দ্রচন্দ্র পিজি ক্যাম্পাসের একাধিক জায়গায় পড়ুয়াদের তরফে এই পোস্টার সাঁটানো হয়। তাঁদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে ভারপ্রাপ্ত উপাচার্য মিতা বন্দ্যোপাধায় এবং রেজিস্ট্রার দেবকুমার পাঁজাকে ক্যাম্পাসে পাওয়া যায় না। তাঁদের দীর্ঘ অনুপস্থিতির জেরে ব্যাহত হচ্ছে পঠনপাঠন। উপাচার্য যাতে নিয়মিত বিশ্ববিদ্যালয়ে আসেন, সে দাবি তুলে বিক্ষোভ প্রদর্শনও করেন বহু পড়ুয়া।

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্বে রয়েছেন ভারপ্রাপ্ত উপাচার্য এবং রেজিস্ট্রার। এ ছাড়া, বিভিন্ন সরকারি কাজে উচ্চশিক্ষা দফতরেও যেতে হয় তাঁদের। পড়ুয়াদের অভিযোগ, ‘‘মুর্শিদাবাদ ছাড়া ভিন্‌ জেলা থেকে কাজে বিশ্ববিদ্যালয়ে এসে মাঝেমধ্যেই ফিরে যেতে হয় আমাদের।’’ এই হয়রানির অভিযোগে প্রতিবাদ জানাতে সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস জুড়ে মিছিল করে বিক্ষোভ দেখান কয়েক জন পড়ুয়া। দেওয়াল জুড়ে ‘ভিসি নিখোঁজের’ পোস্টারও পড়ে। বিক্ষোভকারীদের দাবি, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের মতোই মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ে অবিলম্বে স্থায়ী উপাচার্য এবং রেজিস্ট্রার নিয়োগ করতে হবে।

যদিও পড়ুয়াদের সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দেবকুমার পাঁজার দাবি, ‘‘ছাত্র-ছাত্রীদের কোনও কাজ বকেয়া নেই। সব কাজই সময়মতো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad University Education vice chancellor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE