Advertisement
০২ ডিসেম্বর ২০২২
TMC

Chhatra Parishad: দিল্লি-বাংলা বাগ্‌যুদ্ধ ছাত্র পরিষদের আসরে

ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এ দিন কলেজ স্ট্রিট চত্বরে পতাকা তোলার অনুষ্ঠানে ছিলেন সাংসদ প্রদীপ ভট্টাচার্য।

ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা। মহাজাতি সদনে।

ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা। মহাজাতি সদনে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ০৬:৩৫
Share: Save:

শিক্ষা ক্ষেত্রে গুরুতর দুর্নীতির অভিযোগ উঠেছে রাজ্যে। তার জেরে ক্ষতিগ্রস্ত ছাত্র-ছাত্রীরা, নষ্ট হচ্ছে তরুণ প্রজন্মের ভবিষ্যৎ। এই পরিস্থিতিতে ছাত্র সমাজের সর্বাত্মক লড়াইয়ের কথা উঠে এল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে। এবং তার সূত্রে কংগ্রেস নেতাদের মধ্যেই বাধল বাগ্‌যুদ্ধ!

Advertisement

মহাজাতি সদনে রবিবার ছাত্র পরিষদের মূল অনুষ্ঠানে দেবপ্রসাদ রায়, অসিত মিত্র, নেপাল মাহাতোদের পাশাপাশি ছিলেন ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি শুভঙ্কর সরকার, কৌস্তুভ বাগচী, আশুতোষ চট্টোপাধ্যায়েরা। শুভঙ্কর বলেন, বিভিন্ন রাজ্যে বিভিন্ন আমলেই নানা দুর্নীতির অভিযোগ উঠেছে। কিন্তু শিক্ষা ক্ষেত্রে নিয়োগ ঘিরে এমন বড় কেলেঙ্কারি বিজেপি-শাসিত মধ্যপ্রদেশে (ব্যপম কেলেঙ্কারি) হয়েছে এবং এখন বাংলায় দেখা যাচ্ছে। এই বিপদ অনেক গভীরে। ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ এর সঙ্গে জড়িত। তাঁর বক্তৃতায় এই দুর্নীতির বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ের কথা বলতে গিয়েই কৌস্তুভ হুঁশিয়ারি দেন, এর পরেও বিজেপি-বিরোধিতার নামে তৃণমূলের সঙ্গে জোটের কথা দিল্লির নেতারা যদি বলেন, তা হলে তাঁদের কলকাতায় বিমানবন্দর থেকেই বেরোতে দেওয়া হবে না! কংগ্রেসের কর্মীরা, ছাত্রেরা বিক্ষোভ করবেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর করা মেট্রো ডেয়ারির মামলায় আবেদনের বিপক্ষে হাই কোর্টে সওয়াল করতে আসায় পি চিদম্বরমকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছিলেন আইনজীবী কৌস্তুভেরাই। তিনি এ দিন ওই কথা বলার পক্ষে অনুষ্ঠানে উপস্থিত এআইসিসি-র সহ-পর্যবেক্ষক শরদ রাউত আবার পাল্টা বলেন, দিল্লি কারও উপরে জোট চাপিয়ে দেয় না। রাজ্যের নেতারা বলেন তাঁরা কার সঙ্গে জোট বা কী চান, সেই অনুযায়ী দিল্লি সঙ্কেত দেয়। তার জন্য দিল্লির নেতাদের কাঠগডায় তোলা অর্থহীন।

ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এ দিন কলেজ স্ট্রিট চত্বরে পতাকা তোলার অনুষ্ঠানে ছিলেন সাংসদ প্রদীপ ভট্টাচার্য। পরে মহাজাতি সদনের বাইরেও ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদের সঙ্গে পতাকা উত্তোলনের অনুষ্ঠানে ছিলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.