Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BJP

শৃঙ্খলা রক্ষায় কড়া পদক্ষেপ নিল বিজেপি, ২ নেতাকে বহিষ্কার, সতর্ক করা হল একজনকে

মালদহের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জিত মিশ্রকে বহিষ্কার করা হয়েছে। এছাড়ও বহিষ্কার করা হয়েছে নিতাই মণ্ডল নামে আরও এক নেতাকে।

দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ০০:৫২
Share: Save:

দলীয় শৃঙ্খলা রক্ষায় কড়া পদক্ষেপ নিল রাজ্য বিজেপি। দল বিরোধী কাজের জন্য মালদহের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জিত মিশ্রকে বহিষ্কার করল তারা। এছাড়াও দল বিরোধী কাজের জন্য বহিষ্কার করা হয়েছে নিতাই মণ্ডল নামে আরও এক নেতাকে। দলীয় বিধায়কের উপরে হামলার ঘটনায় ইতিমধ্যেই জেলে রয়েছেন নিতাই। এছাড়া দল বিরোধী কার্যকলাপের জন্য সতর্ক করা হয়েছে হুগলির নেতা সুবীর নাগকে।

বিজেপি সূত্রে খবর, ভোটের আগে থাকতেই দল বিরোধী কাজ করছিলেন সঞ্জিত। ভোটের পর তা আরও বাড়ে। দলীয় কর্মীদের অভিযোগ, দল বিরোধী প্রচার চালিয়েই যাচ্ছিলেন সঞ্জিত।

অন্যদিকে, দল বিরোধী কার্যকলাপের জন্য সতর্ক করা হয়েছে হুগলির নেতা সুবীর নাগকে। চুঁচুড়ায় দিলীপ ঘোষকে ঘিরে কর্মী বিক্ষোভে ইন্ধন জোগানোর অভিযোগে সুবীর নাগকে এর আগে শো-কজ নোটিস পাঠায় বিজেপি। চুঁচুড়ায় সাংগঠনিক বৈঠকে যান দলের রাজ্য সভাপতি দিলীপ। সঙ্গে ছিলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সেই সময় এক দল বিজেপি কর্মী বিক্ষোভ দেখাতে শুরু করে। তখন থেকেই অভিযোগ ওঠে হুগলি লোকসভা এলাকা নিয়ে গঠিত বিজেপি-র সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি সুবীর ওই বিক্ষোভে ইন্ধন জুগিয়েছেন।

বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর থেকেই বিজেপির অন্দরে বাড়তে থাকে ক্ষোভ-বিক্ষোভ। পরিস্থিতি হাতের বাইরে যাতে চলে না যায় তার জন্য তিন সদস্যের শৃঙ্খলা রক্ষা কমিটি গড়ে বিজেপি। কমিটির মাথায় রয়েছেন সাংসদ সুভাষ সরকার, অন্য দুই সদস্য হলেন বিশ্বপ্রিয় রায়চৌধুরী ও রথীন বসু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Dilip Ghosh Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE