Advertisement
১৯ মে ২০২৪
Jagdeep Dhankar

WB governor: শুভেন্দুকে নেতাই যেতে বাধা, রিপোর্ট তলব করে মুখ্যসচিব ও ডিজিকে ডেকে পাঠালেন রাজ্যপাল

শুক্রবার নেতাইয়ে শহিদ দিবসের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগেই ঝিটকা জঙ্গলের কাছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আটকে দেয় পুলিশ।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ১৪:৩০
Share: Save:

ফের রাজ্য-রাজ্যপাল সঙ্ঘাতের ইঙ্গিত। শুক্রবার নেতাইয়ে শহিদ দিবসের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগেই ঝিটকা জঙ্গলের কাছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আটকে দেয় পুলিশ। বিষয়টি নিয়ে তিনি রাজ্যপালের কাছে অভিযোগ জানান শুভেন্দু। কেন বিরোধী দলনেতাকে আটকে দেওয়া হল, তার কারণ জানতে চেয়ে মুখ্যসচিব এবং ডিজিকে সোমবার রাজভবনে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

শুক্রবার এ বিষয়টি জানিয়ে একটি টুইটও করেছেন তিনি। লিখেছেন, ‘এই অস্থির পরিস্থিতি দেখে মনে হচ্ছে রাজ্যে জরুরি অবস্থা চলছে। হাই কোর্টের নির্দেশ সত্ত্বেও বিরোধী দলনেতার সঙ্গে দুর্ব্যবহার করা হল। এ নিয়ে বিস্তারিত জানতে মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে ১০ জানুয়ারি লিখিত রিপোর্ট-সহ সকাল ১১টায় রাজভবনে আসতে বলেছি।’

প্রসঙ্গত, ৭ জানুয়ারি নেতাই যাওয়ার অনুমতি চেয়ে ২ জানুয়ারি রাজ্যের কাছে আবেদন করেন শুভেন্দু। রাজ্য যাতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা করে, সে কথাও তিনি জানিয়েছিলেন। নেতাই যাওয়ার জন্য হাই কোর্টেরও অনুমতি চেয়েছিলেন তিনি। উচ্চ আদালত তাঁকে নেতাই যাওয়ার অনুমতি দেয়। শুক্রবার তিনি নেতাই যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাঁকে বাধা দেয়। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন শুভেন্দু।

রাজ্যপালের এই টুইটের পরিপ্রেক্ষিতে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, ‘‘রাজ্যপাল নির্দিষ্ট কোনও রাজনৈতিক দলের নেতার মতোর মতো আচরণ করছেন। ওই জায়গায় আগেই একটি রাজনৈতিক দলের কর্মসূচি ছিল। বিরোধী দলনেতা সেখানে গিয়ে অশান্তি পাকানোর চেষ্টা করছিলেন।’’ তবে তৃণমূলের এই দাবি মানতে রাজি নয় বিজেপি। দলের নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘‘রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ নেই। এই ঘটনা আবারও তা প্রমাণ করে দিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE