Advertisement
০৬ মে ২০২৪
Naushad Siddiqui

‘আমার কথা অন্য রকম ভাবে পরিবেশিত হয়েছে,’ নওশাদ প্রসঙ্গে আগের মন্তব্য নিয়ে বললেন স্পিকার

বুধবার নওশাদ প্রসঙ্গে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সামনে মন্তব্য করেন বিমান। শুক্রবার তিনি জানান, তাঁর করা বুধবারের ওই মন্তব্য ঠিক ভাবে পরিবেশিত হয়নি কিছু সংবাদমাধ্যমে।

image of speaker Biman Bandyopadhyay and Naushad Siddique

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে) জানালেন, নওশাদের (ডান দিকে) নেতৃত্বে যা হয়েছে, তা ‘নিন্দনীয় অপরাধ’। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৮
Share: Save:

নওশাদ সিদ্দিকি প্রসঙ্গে তাঁর করা মন্তব্যকে অনেক সংবাদমাধ্যম ‘অন্য রকম ভাবে পরিবেশন’ করেছে বলে জানালেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি জানিয়ে দিলেন, ভাঙড়ের বিধায়ক নওশাদের নেতৃত্বে যা হয়েছে, তা ‘নিন্দনীয় অপরাধ’। ওই বিধায়কের বিষয়ে আইন আইনের পথে চলবে বলেও মন্তব্য করেন বিমান।

বুধবার নওশাদ প্রসঙ্গে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সামনে মন্তব্য করেন বিমান। শুক্রবার তিনি জানান, তাঁর করা বুধবারের ওই মন্তব্য ঠিক ভাবে পরিবেশিত হয়নি কিছু সংবাদমাধ্যমে। বিমানের কথায়, ‘‘বুধবার নওশাদ সিদ্দিকি প্রসঙ্গে যা বলেছি, অনেক সংবাদমাধ্যমে তা অন্য রকম ভাবে পরিবেশিত হয়েছে। আমি বলতে চেয়েছি একটাই কথা, কেউ আইনের ঊর্ধ্বে নয়।’’

এর পরেই নওশাদকে একহাত নেন বিমান। তিনি বলেন, ‘‘নওশাদ এক জন জননেতা। অন্তত তিনি নিজেকে জননেতা বলে দাবি করেন। তাঁর নেতৃত্বে সে দিন যে ঘটনা ঘটেছে, রাজপথে দাঁড়িয়ে অত পুলিশ অফিসারের উপর অত্যাচার হয়েছে, এটা আদৌ বাঞ্ছনীয় নয়।’’ বিমানের সংযোজন, ‘‘নওশাদ নিন্দনীয় অপরাধ করেছেন। বিচারপতিরা বিচার করে দেখবেন। আইন আইনের পথে চলবে। আইনের ঊর্ধ্বে আমরা কেউ নই।’’

বিমানের দাবি, তিনি ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর নেতা নওশাদ কেন, জেলে থাকা কোনও বিধায়কের সুবিধা করে দেওয়ার জন্য কিছু বলেননি। তাঁর কথায়, ‘‘নওশাদ সিদ্দিকির বিষয়ে বলেছিলাম, ওঁর বিরুদ্ধে যা অভিযোগ, তা আদালত বিচার করবে। এ বিষয়ে আমার কিছু করার নেই। আইন আইনের পথেই চলবে। আমাদের আরও দু’জন বিধায়ক জেলে। কোনও বিধায়ককে সুবিধা করে দেওয়ার জন্য আমি কোনও মন্তব্য করিনি।’’

বুধবারই নওশাদদের গ্রেফতারি সংক্রান্ত একটি মামলার শুনানিতে কলকাতা হাই কোর্টের এক বেঞ্চ প্রশ্ন তোলে একটি কর্মসূচিকে কেন্দ্র করে এত জনকে গ্রেফতার করা হয়েছে? তার প্রেক্ষিতে কিছু কথা বলেছিলেন বিমান। বুধবারের সেই মন্তব্যই ‘অন্য রকম ভাবে পরিবেশিত’ হয়েছে বলে শুক্রবার অভিযোগ করেন বিমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE