Advertisement
২০ এপ্রিল ২০২৪
weather

পুজোর ক’দিন বৃষ্টি হবেই দক্ষিণবঙ্গে, কোথায়-কবে-কেমন সম্ভাবনা, জানিয়ে দিল আবহাওয়া দফতর

পুজোর ক’দিন আগে থেকেই শহরে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। বুধবার দুপুরেও তার ব্যতিক্রম হয়নি। যদিও তৃতীয়া থেকে ষষ্ঠী— এই চার দিনই দিনের বেলা অস্বস্তিদায়ক গরম টের পেতে পারেন শহরবাসীরা।

পুজোর মধ্যে বৃষ্টির সম্ভাবনা।

পুজোর মধ্যে বৃষ্টির সম্ভাবনা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৮
Share: Save:

তৃতীয়াতেই এক পশলা বৃষ্টিতে ভিজেছে কলকাতা। এ বার দুর্গাপুজোর পাঁচ দিনও সেই একই সম্ভাবনা রয়েছে বলে জানাল আবহাওয়ার দফতর। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত এ শহরের পাশাপাশি দক্ষিণবঙ্গেও হালকা ও মাঝারি বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে সপ্তমীতে মাঝারির থেকে সামান্য বেশি বৃষ্টি হতে পারে। যদিও পুজোয় এ শহরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

পুজোর ক’দিন আগে থেকেই শহরে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে। বুধবার, তৃতীয়ার দুপুরেও তার ব্যতিক্রম হয়নি। যদিও আবহাওয়া দফতর জানিয়েছে, তৃতীয়া থেকে ষষ্ঠী— এই চার দিনই দিনের বেলা অস্বস্তিকর গরম টের পেতে পারেন শহরবাসীরা। তবে ষষ্ঠীর রাত থেকে দশমী পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এরই মাঝে সপ্তমীর দিন বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। ওই দিন অর্থাৎ রবিবার কলকাতায় মাঝারির থেকে সামান্য বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পুজোর ক’দিন কলকাতা ছাড়াও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আকাশের মুখ ভার হতে পারে। দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর-পূর্ব এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে বলেই পুজোর ক’দিন বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। যদিও উত্তরে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সপ্তমী থেকে দশমী— এই চার দিন উত্তরবঙ্গে হালকা ও মাঝারি বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE