Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পাহাড় থেকে সমতল, আজ সারাদিনই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা

পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার জেরেই গোটা সপ্তাহ জুড়েই বৃষ্টির সতর্কতা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় এমনই আবহাওয়া থাকবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ মার্চ ২০২০ ১০:৫৯
Save
Something isn't right! Please refresh.
আজও বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

আজও বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

Popup Close

বৃষ্টি যেন কিছুতেই পিছু ছাড়ছে না। আজ, বুধবারও পাহাড় থেকে সমতল সারাদিনই বৃষ্টির ভ্রুকুটি রয়েছে, এমনটাই খবর আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। কোথাও কোথাও আবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। দার্জিলিং-সহ পাহাড়ের পাঁচ জেলা ও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বিশেষ করে হাওড়া, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম দুই চব্বিশপরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার জেরেই গোটা সপ্তাহ জুড়েই বৃষ্টির সতর্কতা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় এমনই আবহাওয়া থাকবে। তারপর পরিস্থিতি কোন দিকে যায় সেদিকে নজর রাখছেন আবহাওয়া বিজ্ঞানীরা। গত চব্বিশ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৬.২ মিলিমিটার।

এদিন কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে একটু কম ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। গত চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। এটিও স্বাভাবিক থেকে এক ডিগ্রি কম। সর্বোচ্চ আর্দ্রতা ৯৬ শতাংশ, সর্বনিম্ন ছিল ৪০ শতাংশ।

Advertisement

আরও পড়ুন: ‘প্রায় নগ্ন’ ছবি প্রকাশ্যে, ক্ষোভ উগরে দিলেন ইমরানের প্রাক্তন স্ত্রী জেমাইমা

রাতভর কলকাতা জুড়ে ঝমঝমিয়ে বৃষ্টির ফলে কোথাও কোথাও জল জমলেও পরে অবশ্য তা নেমেও যায়। আলিপুর আবহওয়া দফতর জানিয়েছে, বুধবার দিনের তাপমাত্রা কিছুটা কম থাকবে, আকাশ থাকবে মেঘলা। সারাদিনই শহর জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।বৃষ্টি হতে পারে পার্শ্ববর্তী দুই চব্বিশ পরগনাতেও।

আরও পড়ুন: করোনা ঠেকাতে চুম্বন এড়িয়ে চলুন, পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

বসন্তের শুরুতেই এভাবে বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কম থাকার ফলে কিছুটা স্বস্তি পাচ্ছেন মানুষ। আবার ঠান্ডা গরমের ফলে বাড়ছে সর্দি কাশির প্রকোপও।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement