Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Weather Update

Winter in West Bengal: আকাশ মেঘলা, বুধবারও বৃষ্টির সম্ভাবনা, পশ্চিমী ঝঞ্ঝার গুঁতোয় শীত উধাও মহানগরীতে

বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে সাড়ে ১৭ ডিগ্রিতে। পাশাপাশি সকাল থেকেই মহানগরীর আকাশ রয়েছে মেঘলা।

ঘন কুয়াশায় ঢেকেছে আসানসোল।

ঘন কুয়াশায় ঢেকেছে আসানসোল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ০৮:০২
Share: Save:

যখন তার সাড়ম্বর উপস্থিতি কামনা করছেন অনুরাগীরা, ঠিক সেই শেষ-পৌষেই শীতের খোঁজ নেই। মঙ্গলবার সকাল থেকেই দক্ষিণবঙ্গে শীত কার্যত উধাও হয়ে গিয়েছে। আকাশ মেঘলা থাকায় তাপমাত্রাও বেড়েছে। সেই সঙ্গে মঙ্গলবার বিকেল থেকে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে হয়েছে বৃষ্টি। কলকাতাতেও সন্ধ্যায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবারেও রাজ্যের বেশির ভাগ জেলায় বৃষ্টি হতে পারে।

বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে সাড়ে ১৭ ডিগ্রিতে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সকাল থেকেই মহানগরীর আকাশ রয়েছে মেঘলা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিসের পূর্বাভাস, বুধবার উত্তরবঙ্গ এবং সিকিমের দু’-একটি জায়গায় শিলাবৃষ্টি হতে পারে।

আবহবিদেরা জানিয়েছেন, উত্তর-পশ্চিম ভারত থেকে বয়ে আসা একটি পশ্চিমী ঝঞ্ঝা বাংলার উপর দিয়ে বয়ে যাচ্ছে। তার ফলে বাধা পেয়েছে উত্তুরে হাওয়া। মুখ লুকিয়েছে শীত। তার জায়গা নিয়েছে মেঘলা আকাশ এবং বৃষ্টি। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় এবং বায়ুমণ্ডলের উপর এবং নীচের স্তরে তাপমাত্রার ফারাক বেশি হওয়ায় মেঘপুঞ্জ তৈরি হয়েছে গাঙ্গেয় বঙ্গের উপরে। তার জেরেই কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। পাশাপাশি দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা বুধবার সকাল থেকেই ঢেকেছে ঘন কুয়াশায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update kolkata weather Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE