Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

Bengal Weather: কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি দিনভর, দুর্যোগ চলবে বুধবার পর্যন্ত

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। তার জেরেই বুধবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় মঙ্গলবার থেকে বৃষ্টির তীব্রতা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতায় মঙ্গলবার থেকে বৃষ্টির তীব্রতা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৫
Share: Save:

এখনই দুর্যোগ কমছে না। বরং বুধবার পর্যন্ত রাজ্যের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হবে। তবে কলকাতায় মঙ্গলবার থেকে বৃষ্টির তীব্রতা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। একই সঙ্গে জানানো হয়েছে, সোমবার সারা দিন দফায় দফায় ভারী বৃষ্টি হবে গোটা দক্ষিণবঙ্গে।

রবিবার রাত থেকে টানা বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সোমবারও বৃষ্টি বিরামহীন। আবহাওয়া দফতর ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতাও জারি করেছে। হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। পাশাপাশি, কলকাতার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। তার জেরেই বুধবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া খারাপ থাকার জন্য মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কারণে নদীর জলস্তর বাড়তে পারে। নিচু এলাকায় জল জমা ছাড়াও কাঁচা রাস্তা ও শস্যের ক্ষতির সম্ভাবনা রয়েছে।
আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা ছাড়াও সোমবার পুরো দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদিয়া জেলায়। ভারী বৃষ্টি চলবে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং দুই মেদিনীপুরে।

মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির তীব্রতা কমার সম্ভাবনা থাকলেও ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায়। বুধবারও দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather rainfall Heavy Rainfall Waterlogged
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE