Advertisement
০৩ মে ২০২৪
Weather Forecast

কলকাতায় ঝোড়ো হাওয়া নিয়ে বৃষ্টি! দু’তিন ঘণ্টার মধ্যে ভিজতে পারে উত্তর-দক্ষিণের কিছু জেলা

উত্তর এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এ শহরের পাশাপাশি ওই জেলাগুলিতেও কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

Representational Image of Cloudy sky in Kolkata

আগামী দু’তিন ঘণ্টায় বজ্রবিদ্যুতের সম্ভাবনা থাকায় লোকজনকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৩:৪৩
Share: Save:

কাঠফাটা গরমে স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী দু’তিন ঘণ্টার মধ্যে কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে রবিবার দুপুরে হাওয়া অফিস সূত্রে খবর। সেই সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

আবহাওয়া দফতর জানিয়েছে, শহরের কয়েকটি এলাকায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছেন আবহবিদরা। আগামী দু’তিন ঘণ্টায় বজ্রবিদ্যুতের সম্ভাবনা থাকায় লোকজনকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছেন তাঁরা।

কলকাতা ছাড়াও উত্তর এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এর মধ্যে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, হুগলি এবং পশ্চিম বর্ধমান জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার মধ্যে হুগলির কয়েকটি অংশ ছাড়াও বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলায় আগামী দু’তিন ঘণ্টার মধ্যে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছেন আবহবিদরা। একই পূর্বাভাস রয়েছে উত্তরের মালদহ জেলার ক্ষেত্রেও। কলকাতার কিছু অংশের মতোই এই সব ক’টি জেলায় আগামী দু’তিন ঘণ্টার মধ্যে বৃষ্টি হতে পারে। এ শহরের পাশাপাশি এই জেলাগুলিতেও কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast Weather summer Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE