×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ মে ২০২১ ই-পেপার

ভোর থেকেই মেঘের গর্জনের সঙ্গে বৃষ্টি, ঘূর্ণাবর্তের জেরে আকাশ আংশিক মেঘলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ মে ২০২১ ০৮:২৩
মেঘে ঢাকা কলকাতার আকাশ।

মেঘে ঢাকা কলকাতার আকাশ।
ফাইল ছবি।

মঙ্গলবার ভোর থেকেই আকাশের মুখ ভার। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকা মেঘে ডাকা। ভোর থেকেই কলকাতায় হাল্কা বৃষ্টিপাত লক্ষ্য করা গিয়েছে। মঙ্গলবার রাজ্যের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে।

সোমবার রাত থেকে বিদ্যুৎ চমকানোর পাশাপাশি ঝোড়ো হাওয়া বইতে শুরু করে কলকাতা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনাতেও ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এ ছাড়াও বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে। পশ্চিবঙ্গের বিভিন্ন জেলায় ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানা গিয়েছে। সিকিম এবং দার্জিলিংয়ের আশপাশের একালাও মেঘাচ্ছন্ন থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সঙ্গে বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প। তার জেরেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে এই বৃষ্টিপাত। কোথাও কম, কোথাও বেশি হলেও মঙ্গলবার সারাদিনই বৃষ্টি হবে এবং আকাশও মেঘাচ্ছন্ন থাকবে বলে হাওয়া অফিস সূত্রে খবর। এই ঘূর্ণাবর্তের জেরে আগামী দু’দিনও বৃষ্টিপাত হতে পারে এ রাজ্যে।

Advertisement
Advertisement