Advertisement
২৫ এপ্রিল ২০২৪
weather news

Weather Forecast: রবিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতায়, আরও বাড়বে সোমে, বইবে ঝোড়ো হাওয়াও

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। রবিবার দিনভর আকাশ মেঘলা থাকবে।

সোমবার বৃষ্টি বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়ে জানাল আলিপুর আবহাওয়া দফতর।

সোমবার বৃষ্টি বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়ে জানাল আলিপুর আবহাওয়া দফতর। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ১৪:৪৩
Share: Save:

গঙ্গায় শেষ দিনের বিসর্জনের মধ্যে রবিবার ভিজবে কলকাতা। সোমবার বৃষ্টি বাড়তে পারে বলে পূর্বাভাসে জানাল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার রাত থেকেই কলকাতায় বৃষ্টি শুরু হয়েছে। রবিবার সকালে রোদ ঝলমলে আবহাওয়া থাকলেও বেলা গড়াতেই আকাশ মেঘলা করে আসে। দুপুর থেকেই কলকাতার বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়। আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার ও সোমবার দু’দিনই ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা ও সংলগ্ন এলাকায়।

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। রবিবার দিনভর আকাশ মেঘলা থাকবে। মাঝে মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছে ও সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকবে। কলকাতা ছাড়া উপকূলবর্তী দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

লক্ষ্মীপুজোতেও দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। রবিবার অতি ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে এবং ভারী বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে। সোমবার বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। মঙ্গলবারও বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে।

উত্তরবঙ্গেও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হবে সোমবার। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়তে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কোচবিহার, মালদহ ও দুই দিনাজপুরেও। বুধবারও কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather news Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE