Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দার্জিলিং ৩, কলকাতায় ১৩, পৌষের শুরুতেই দাপিয়ে ব্যাট শীতের

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বাধাহীন ভাবে উত্তুরে বাতাস ঢোকায় তাপমাত্রার পতন হচ্ছে। নতুন করে বাধা না পেলে লম্বা ইনিংস খেলবে শীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ ডিসেম্বর ২০২০ ১১:৫০
Save
Something isn't right! Please refresh.
শীতের সকাল। দার্জিলিং থেকে কাঞ্চনজঙ্ঘা। শনিবার। ছবি: আইস্টক।

শীতের সকাল। দার্জিলিং থেকে কাঞ্চনজঙ্ঘা। শনিবার। ছবি: আইস্টক।

Popup Close

এক ধাক্কায় কলকাতায় ৩ ডিগ্রি পারদ পতন। দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। কাঁপছে সমতল থেকে পাহাড়। আর ঢিমে তালে নয়, পৌষের শুরুতেই দাপিয়ে ব্যাটিং শীতের। আরও নামতে পারে পারদ। আবহাওয়া বিজ্ঞানীদের পূর্বাভাসে তেমনই ইঙ্গিত মিলছে।

ইতিমধ্যে শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে ১৩.১ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকালের তুলনায় ৩ ডিগ্রি কম। দিনের বেলায় সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। এ ক্ষেত্রেও ২ ডিগ্রি কম। শহরজুড়ে শীতের আমেজ। দর্শনীয়স্থানে বাড়ছে ভিড়। পুরুলিয়া, বাঁকুড়া-সহ পাহাড়েও পাল্লা দিয়ে বাড়ছে পর্যটকের সংখ্যা।

কালিম্পং ৮, জলপাইগুড়ি ৮.৯, কোচবিহার ৮.৬ ডিগ্রি। পাহাড়ের সঙ্গে সমানে টক্কর দিচ্ছে সমতলের জেলাগুলিও। আসানসোলের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৬ ডিগ্রি সেলসিয়াস। পানাগড় ৭, পুরুলিয়া ৯ ডিগ্রি।

Advertisement

আরও পড়ুন: সপ্তাহান্তেই শীত থিতু হতে পারে গাঙ্গেয় বঙ্গে

হিমালয় থেকে শীতল হাওয়া বাধাহীন ভাবে ঢুকতে শুরু করেছে রাজধানী-সহ গোটা উত্তর এবং পশ্চিম ভারত জুড়ে। দিল্লির বেশির জায়গায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। কুয়াশার চাদর সরতেই উত্তুরে বাতাস ঢুকছে এ রাজ্যেও।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বাধাহীন ভাবে উত্তুরে বাতাস ঢোকার ফলে তাপমাত্রার পতন হচ্ছে। নতুন করে কোনও ঝঞ্ঝায় বাধা না পেলে এ বার লম্বা ইনিংস খেলবে শীত।

আরও পড়ুন: গভীর রাতে বাড়ি ফিরে রাতভর ঘুঁটি সাজালেন শুভেন্দু অধিকারী



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement