Advertisement
০৫ মে ২০২৪
Weather News

পর পর দু’দিন কালবৈশাখীর পূর্বাভাস কলকাতা-সহ গোটা রাজ্যে

উত্তরবঙ্গে প্রায় সারা সপ্তাহ জুড়েই ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। চলতি সপ্তাহের শেষের দিকে ঝড়বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।

Rain and thunderstorm activity will hit Kolkata and south bengal this week.

কলকাতা ও সংলগ্ন এলাকায় কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৩:২১
Share: Save:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। চলতি সপ্তাহেই ঝড়বৃষ্টি হতে পারে কলকাতায়। সেই সঙ্গে ভিজতে পারে দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিও।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় মরসুমের প্রথম কালবৈশাখীর দেখা মিলতে পারে আগামী বৃহস্পতিবার। শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরেও ঝড়বৃষ্টি হবে।

আবহাওয়া দফতরের বুলেটিন অনুযায়ী, আগামী বুধবার, ১৫ মার্চ, দক্ষিণবঙ্গের পশ্চিমঘেঁষা কয়েকটি জেলা যেমন, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে ঝড়বৃষ্টি হবে। ভিজবে পূর্ব মেদিনীপুরের কিছু কিছু এলাকা। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে এই জেলাগুলিতে। তার পর বৃহস্পতিবার থেকে ঝড়বৃষ্টি শুরু হবে কলকাতা -সহ বাকি জেলায়।

বৃহস্পতিবার এবং শুক্রবার, পর পর দু’দিন কলকাতায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে শহরে। একই রকম ঝড়বৃষ্টি দেখা যাবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

উত্তরবঙ্গে প্রায় সারা সপ্তাহ জুড়েই ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। সোমবার শুধু দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে ভিজবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারও। বুধবার থেকে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে শিলাবৃষ্টি হতে পারে। আগামী বৃহস্পতি ও শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজবে সমগ্র উত্তরবঙ্গ।

বসন্তের গুমোট আবহাওয়ায় গত কয়েক দিন দক্ষিণবঙ্গে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছিল। কালবৈশাখীর জেরে সপ্তাহের শেষে স্বস্তি মিলবে দক্ষিণের জেলাগুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather News Weather Update rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE