Advertisement
০৪ মে ২০২৪
Weather Report

ঘূর্ণাবর্তের দোসর নিম্নচাপ অক্ষরেখা, জোড়া ফলায় বুধবার পর্যন্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে

আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে পরিস্থিতির ক্রমিক উন্নতি হতে পারে।

Weather office predicts light rainfalls in West Bengal until Wednesday

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৬
Share: Save:

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এর পাশাপাশি রাজ্যে সক্রিয় রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখাও। এই দুইয়ের প্রভাবেই আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান ছাড়াও বৃষ্টি চলবে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমের মতো জেলাগুলিতে। বর্ষণ চলবে পশ্চিমের জেলাগুলিতেও। বুধবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়াতেও। বৃহস্পতিবার থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সতর্কবার্তাও দিয়েছে আবহাওয়া দফতর।

কলকাতা এবং শহরতলিতে গত কয়েক দিন ধরেই বৃষ্টি চলছে। কখনও মুষলধারে ভিজছে শহর। কোথাও আবার হালকা বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির কারণে শহরের একাধিক রাস্তায় জল জমে গিয়েছে। সাধারণ মানুষের ভোগান্তিও চরমে পৌঁছেছে। এই পরিস্থিতিতে আপাতত বৃষ্টি চলবে বলে জানাল হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE