Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

Weather Today:তুমুল বৃষ্টি আসছে কলকাতায়, ভারী বর্ষণের পূর্বাভাস দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়

দফায় দফায় বৃষ্টিতে কলকাতার রাস্তায় জল জমার আশঙ্কা রয়েছে। বাড়তে পারে জল-যন্ত্রণা। বজ্রগর্ভ মেঘের ফলেই বৃষ্টির সম্ভাবনা।

—ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫৩
Share: Save:

বুধবার বিকেলের মধ্যে কলকাতায় তুমুল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া দফতর। কলকাতা ছাড়াও শহরতলিতেও বৃষ্টি চলবে বলে জানাচ্ছেন আবহবিদরা। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে নিম্নচাপ। একই সঙ্গে রয়েছে মৌসুমি অক্ষরেখাও। এই দুইয়ের জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের আধিকর্তা। এর ফলে কলকাতার আকাশে তৈরি হচ্ছে বজ্রগর্ভ মেঘ। এর কারণেই বুধবার দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির ফলে কলকাতায় জল জমার সমস্যা আরও জটিল হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জল জমার কারণে যানজটও হতে পারে আশঙ্কা প্রকাশ করেছে হাওয়া অফিস।

বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া এবং বীরভূমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE