Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Weather Forecast

Bengal Weather today: দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে! বইতে পারে ঝোড়ো হাওয়াও

ওড়িশা-বাংলা উপকূলে অবস্থান করছে নিম্নচাপ। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১২:২৮
Share: Save:

অবশেষে বর্ষাকালের চিরপরিচিত দিনভর বৃষ্টির পূর্বাভাস এল। রবিবার আবহাওয়া দফতর জানিয়েছে, দুপুর থেকে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গেই দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে । তার সঙ্গে বইতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে এই দমকা হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বাংলায় দুর্বল বর্ষার জেরে বৃষ্টিতে যথেষ্ট ঘাটতি রয়ে গিয়েছে। রবিবার অবশ্য কলকাতা ছাড়াও হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, কিছু দিন আগে যে নিম্নচাপটি ওড়িশা এবং অন্ধ্রের উপকূলে অবস্থান করছিল সেটি এখন এগিয়ে এসেছে ওড়িশা এবং বাংলার উপকূলে। এই নিম্নচাপের জেরেই বাংলা বর্ষার বৃষ্টির আমেজ পেতে চলেছে অবশেষে। তবে রবিবাের এই বৃষ্টিও এ বারের বর্ষার ঘাটতি পূরণ করবে না বলে জানিয়েছেন আবহবিদেরা।

কলকাতায় রবিবার সকাল থেকেই মেঘলা ছিল আকাশ। আবহবিদেরা জানিয়েছে, ওড়িশা-বাংলা উপকূলে একটি মৌসুমী অক্ষরেখাও রয়েছে। তার জেরে আগামী কয়েক দিন বৃষ্টি হতে পারে বাংলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE