Advertisement
২৩ এপ্রিল ২০২৪
weather

বুধেই বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে, চলবে বৃহস্পতিতেও, বঙ্গোপসাগরে নতুন ঘূর্ণাবর্তের খবর দিল হাওয়া অফিস

কলকাতাতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। থাকবে বজ্রগর্ভ মেঘের উপস্থিতিও। বৃহস্পতিবারের মধ্যেই মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয়ে যেতে পারে ঘূর্ণাবর্ত।

দক্ষিণবঙ্গে আবার বৃষ্টির পূর্বাভাস। ছবি: শিবাশিস ধর।

দক্ষিণবঙ্গে আবার বৃষ্টির পূর্বাভাস। ছবি: শিবাশিস ধর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১১:৩৭
Share: Save:

মাঝরাতে তুমুল বৃষ্টি, সকালে রোদ ঝলমলে আকাশ— এমন এলোমেলো আবহাওয়ার মধ্যেই বঙ্গোপসাগরে নতুন ঘূর্ণাবর্তের খবর দিল হাওয়া অফিস। আবহবিদেরা জানাচ্ছেন এই ঘূর্ণাবর্তের জেরে বুধবার থেকেই নতুন করে বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে।

বুধবার আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মধ্য বঙ্গোপসাগরে আগামী ২৪ ঘণ্টার মধ্যেই একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। ওই ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণ বঙ্গে বৃষ্টি হবে। তবে এখনই ওই ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। আপাতত বুধ এবং বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়ে আবহাওয়া দফতর সূত্রে বলা হয়েছে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের সবক’টি জেলাতেই।

কলকাতাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে এই দু’দিন। তবে বলা হয়েছে, শহরের আকাশ মূলত মেঘলা থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টিও হতে পারে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩ এবং ২৬ ডিগ্রি সেলসিয়াস।

তবে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(এই প্রতিবেদনের সঙ্গে ব্যবহৃত ছবিটি শিবাশিস ধরের তোলা। প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময়ে চিত্রগ্রাহকের নাম ব্যবহার করা হয়নি। কারণ, ছবিটি অনেকদিন আগে তোলা হওয়ায় এর সূত্র খুঁজে পাওয়া যায়নি। তাই ক্যাপশনে ‘ফাইল চিত্র’ ব্যবহার করা হয়েছিল। শিবাশিসকে ধন্যবাদ, তিনি আমাদের বিষয়টি জানিয়েছেন। অনবধানতা হেতু এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE