Advertisement
২৫ এপ্রিল ২০২৪

Weather Update: গিয়েও যাচ্ছে না বর্ষা, পঞ্চমীর সকালে বৃষ্টির সম্ভাবনা, তৈরি হতে পারে নতুন নিম্নচাপ

অষ্টমী, নবমী ও দশমীতে কলকাতা, দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছিলেন আবহবিদরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ২১:০৬
Share: Save:

মহালয়া থেকে বর্ষা বিদায় শুরু হবে, বলেছিল আবহাওয়া দফতর। দেখা গেল তৃতীয়ার দুপুরে আকাশে বর্ষার কালো মেঘ। সন্ধ্যায় শহরে বৃষ্টিও হয়ে গেল কয়েক পশলা। আবহাওয়া দফতর জানিয়েছে, এ রকম বিক্ষিপ্ত বৃষ্টি আগামী ২৪ ঘণ্টা চলবে রাজ্যের বিভিন্ন জেলায়। বিশেষ করে কলকাতা-সহ হুগলি, হাওড়া, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগণা এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, যেহেতু বর্ষা এখনও পুরোপুরি বিদায় নেয়নি, তাই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকবে। দু’দিন পরেই ষষ্ঠী। আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল অষ্টমী থেকে দশমী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে উত্তর আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। তার জেরেই বৃষ্টি হবে দুর্গাপুজোর তিন দিন। তবে তার আগে যদি রাজ্যে বর্ষা বিদায় না হয়, তবে পুজোর শুরুর দিনগুলিতেও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা থাকবে বলে অনুমান করছেন আবহাওয়া বিশারদরা।

অষ্টমী, নবমী ও দশমীতে কলকাতা, দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছিলেন আবহবিদরা। তবে পুজোর দিনগুলিতে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE