Advertisement
২৫ এপ্রিল ২০২৪
weather

Weather Forecast: নবমী থেকে কোজাগরী বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে

ঝোড়ো হাওয়াও বইতে পারে কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। আবহাওয়া দফতর এই পূর্বাভাস দিয়েছে মঙ্গলবার পর্যন্ত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১৫:৫০
Share: Save:

নবমী থেকে বৃষ্টি নামতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। যা টানা চলতে পারে কোজাগরী লক্ষ্মীপুজোর আগের দিন পর্যন্ত। বৃহস্পতিবার এমনই পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী কলকাতা এবং দক্ষিণবঙ্গের ১৫টি জেলায় নবমী থেকে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে তার সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। বুধবার লক্ষ্মীপুজো। আবহাওয়া দফতর এই পূর্বাভাস দিয়েছে তার আগের দিন অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী পাঁচ দিন কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এর মধ্যে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং কলকাতায় রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

বৃষ্টির জেরে লক্ষ্মী পুজোর পর থেকে তাপমাত্রাও কয়েক ডিগ্রি কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে লক্ষ্মীপুজো এবং তার পরের কয়েক দিন বৃষ্টির সম্ভাবনা তেমন নেই বলেই জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE