Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather Update

Weather Update: নিম্নচাপ দুর্বল হলেও শনিতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা

আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার নিম্নচাপ থেকে তৈরি হওয়া গভীর নিম্নচাপ এই মুহূর্তে ঝাড়খণ্ডের কাছে অবস্থান করছে।

শুক্রবারের মতো শনিবারও কলকাতার আকাশ মেঘলাই থাকবে।

শুক্রবারের মতো শনিবারও কলকাতার আকাশ মেঘলাই থাকবে। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ০৯:৩০
Share: Save:

ধীরে ধীরে শক্তি হারাচ্ছে বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপ। তবে শনিবারও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টিপাতের তীব্রতা কমবেশি একই রকম থাকবে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। শুক্রবার নিম্নচাপ থেকে তৈরি হওয়া গভীর নিম্নচাপ এই মুহূর্তে ঝাড়খণ্ডের কাছে অবস্থান করছে। এর ফলে ঝাড়খণ্ডে বাড়তে পারে বৃষ্টিপাতের সম্ভাবনা।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবারের মতো শনিবারও আকাশ মেঘলাই থাকবে। দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনাতে দফায় দফায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি এবং দুই বর্ধমানে।

আবহবিদরা জানিয়েছেন, উপকূল এবং সংলগ্ন জেলাগুলিতে শনিবারও দমকা হাওয়া বইতে পারে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে হাওয়া বইতে পারে ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে।

কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৪৪.৪ মিলিমিটার।

প্রসঙ্গত, শুক্রবার থেকেই বদল এসেছে পশ্চিমবঙ্গের আবহাওয়ায়। ঝড়-বৃষ্টি নেমেছে দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায়। বদল এসেছে তাপমাত্রাতেও। শুক্রবার থেকেই পারদের তাপমাত্রা কমেছে। রবিবার সকাল থেকে ঝড়-বৃষ্টি কমে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলেও হাওয়া অফিস সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE