Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Raining

Kolkata Rain: শ্রাবণ শেষে বর্ষার আমেজ, নিম্নচাপের জেরে দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গে চলবে ঝড়বৃষ্টি

দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ০৮:৫৭
Share: Save:

নিম্নচাপের দৌলতে শ্রাবণের শেষবেলায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষার আমেজ। মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় ঝিরঝিরে বৃষ্টিতে ভিজছে কলকাতা ও সংলগ্ন এলাকা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে মঙ্গলবার দিনভর বৃষ্টি চলবে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হয়েছে। এই মুহূর্তে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও ওড়িশা উপকূলে রয়েছে নিম্নচাপ। এর প্রভাবেই বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

বুধবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

নিম্নচাপের প্রভাবে সমুদ্র উত্তাল থাকবে বলে সতর্ক করেছে হাওয়া অফিস। সে কারণে বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE