Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Kolkata Weather: বুধে আকাশ থাকবে পরিষ্কার, তবে সপ্তাহের শেষে বৃষ্টিতে থমকাতে পারে শীতের পথচলা

সোমবারের তুলনায় মঙ্গলবার কম ছিল সর্বনিম্ন তাপমাত্রা। মঙ্গলবার তা ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবারও ১৭.৭ ডিগ্রি হতে পারে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ ডিসেম্বর ২০২১ ০৯:১৯
শীতের কলকাতা।

শীতের কলকাতা।
নিজস্ব চিত্র।

ধীর গতিতেই এ বছর নিজের ইনিংস শুরু করেছে শীত। সোমবারের তুলনায় মঙ্গলবার কম ছিল সর্বনিম্ন তাপমাত্রা। মঙ্গলবার তা ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবারও ১৭.৭ ডিগ্রি হতে পারে। তবে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বৃষ্টি হতে পারে এ সপ্তাহের শেষের দিকে। তখন সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় থমকাবে শীতের ইনিংস।

আলিপুরের হাওয়া অফিসে জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশ আগামী ২৪ ঘণ্টা পরিষ্কারই থাকবে। তবে আগামী কয়েক দিনের মধ্যে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় সৃষ্টির আশঙ্কার কথাও জানিয়েছে তারা। এর জন্য শনি এবং রবিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সতর্কতাও জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে হাওয়ার গতিবেগও বেশি থাকবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

শনিবার দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। এ ছাড়া ঝাড়গ্রাম, দুই পরগনা এবং হাওড়ায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি হয়েছে। রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। এর মধ্যে রয়েছে দুই পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান।

Advertisement

বৃষ্টিপাতের জেরে বাতাসে জলীয় বাস্পের পরিমাণ বাড়বে। যার জেরে তাপমাত্রা ৩-৪ ডিগ্রি বাড়তে পারে। তা হলেই কমবে শীতের অনুভূতি।

আরও পড়ুন

Advertisement