Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rain fall

Bengal Weather Today: চলবে বৃষ্টি, উত্তরবঙ্গে সোমবার পর্যন্ত দুর্যোগের আশঙ্কা, নদীতে জলস্তর বাড়তে পারে

বিহার এবং পূর্ব-উত্তরপ্রদেশে অবস্থান করছে নিম্নচাপ। ধীরে ধীরে অগ্রসর হচ্ছে উত্তরবঙ্গের দিকে। রবি ও সোমবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা।

বৃষ্টিতে ভিজবে উত্তরবঙ্গ

বৃষ্টিতে ভিজবে উত্তরবঙ্গ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ১৭:৫৯
Share: Save:

মহালয়ার আগে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। শনিবার থেকে সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। রবি এবং সোমবার দক্ষিণবঙ্গেরও বেশ কিছু জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাজ পড়লে বাড়িতে থাকার পরামর্শও দিচ্ছেন আবহবিদরা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টিতে নদীর জলস্তর বাড়তে পারে মনে করছেন তাঁরা। এ ছাড়াও পাহাড়ে ধস নামতে পারে।

বর্তমানে বিহার এবং পূর্ব উত্তরপ্রদেশ সংলগ্ন এলাকায় অবস্থান করছে নিম্নচাপ। রবিবার এটি আরও পূর্ব দিকে অগ্রসর হয়ে পূর্ব বিহার এবং সংলগ্ন উত্তরবঙ্গে অবস্থান করবে বলে মনে করছেন আবহবিদরা। সে কারণে রবি এবং সোমবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রবিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং মুর্শিদাবাদে।

সোমবার কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain fall Weather Report
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE