Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Calcutta High Court

হাই কোর্টের নির্দেশ মেনে প্রাথমিকের ৯২ জন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নিচ্ছে পর্ষদ

গত ২৬ সেপ্টেম্বর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই বিরানব্বই জনের ইন্টারভিউ নেওয়ার জন্য পর্ষদকে নির্দেশ দেন। সেই নির্দেশ মেনেই শুক্রবার ইন্টারভিউ নেওয়ার ব্যবস্থা করে পর্ষদ।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৪:০৩
Share: Save:

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে বিরানব্বই জন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। শুক্রবার পর্ষদের দফতর আচার্য প্রফুল্লচন্দ্র ভবনে সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত এই ইন্টারভিউ পর্ব চলার কথা। গত ১৬ নভেম্বর পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে বিরানব্বই জন চাকরিপ্রার্থীকে যাবতীয় শংসাপত্র নিয়ে নির্ধারিত সময়ে উপস্থিত থাকতে বলা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালের টেট পরীক্ষায় ৬ নম্বরের প্রশ্নটি ভুল ছিল। চাকরিপ্রার্থীদের একাংশ আদালতের দ্বারস্থ হয়ে জানায়, ওই প্রশ্নের জন্য তাঁদের নম্বর দেওয়া হোক। সে ক্ষেত্রে তাঁরা টেট-উত্তীর্ণ হতে পারবেন। প্রশ্ন ভুলের বিষয়টি আদালতে পর্ষদ স্বীকার করে নেয়। আদালতের নির্দেশেই পর্ষদ এই চাকরিপ্রার্থীদের নম্বর বাড়ায়। গত ২৬ সেপ্টেম্বর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিরানব্বই জনের ইন্টারভিউ নেওয়ার জন্য পর্ষদকে নির্দেশ দেন। সেই নির্দেশ মেনেই শুক্রবার ইন্টারভিউ নেওয়ার ব্যবস্থা করে পর্ষদ। ২০১৪ সালের টেট পরীক্ষায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং প্রশিক্ষণ-বিহীন, উভয় পরীক্ষার্থীরাই উত্তীর্ণ হয়েছিলেন। কিন্তু এই বিরানব্বই জন পরীক্ষার্থী আদালতকে জানান, তাঁরা প্রশিক্ষণপ্রাপ্ত। তাঁরা প্রশ্ন তোলেন, প্রশিক্ষণ-বিহীন প্রার্থীরা চাকরি পেলে তাঁরা কেন বঞ্চিত থাকবেন? ২০২০ সালে প্রাথমিকে নিয়োগের পরেও যে শূন্যপদগুলি পড়ে ছিল, সেই পদগুলি পূরণ করার জন্য এই বিরানব্বই জনের ইন্টারভিউ নেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE