Advertisement
২৬ এপ্রিল ২০২৪
madhyamik exam

Madhyamick Exam: মঙ্গলবার প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার রিভিউয়ের ফল, জানাল মধ্যশিক্ষা পর্ষদ

মঙ্গলবার মাধ্যমিকের পরীক্ষার রিভিউ বা পুনর্মূল্যায়নের ফলাফল প্রকাশিত হবে বলে জানাল মধ্যশিক্ষা পর্ষদ।

মঙ্গলবার প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার রিভিউয়ের ফল।

মঙ্গলবার প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার রিভিউয়ের ফল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ২০:৩৭
Share: Save:

মাধ্যমিক পরীক্ষার পুনর্মূল্যায়নের(রিভিউ) ফল কবে প্রকাশিত হবে,তা বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। সোমবার এই সংক্রান্ত বিষয়ে এক বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। জানানো হয়েছে, মঙ্গলবার সকালেই ইন্টারনেটে এই ফল প্রকাশ করে দেওয়া হবে। তিনটি ওয়েবসাইটের লিঙ্কও দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে। ওই তিনটি লিঙ্কে ক্লিক করলে সহজেই নিজেদের নতুন ফলাফল দেখতে পাবেন ছাত্রছাত্রীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পোস্ট পাবলিকেশন রিভিউ (পিপিআর) ও পোস্ট পাবলিকেশন স্ক্রুটিনির (পিপিএস) আবেদনকারীদের ফলাফল প্রকাশিত হবে। গত মাসের ১৭ তারিখে রিভিউয়ের আবেদন জমা নেওয়া শেষ হয়েছিল পর্ষদের। তার ছ’সপ্তাহের মধ্যেই এই ফলাফল প্রকাশ হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ইন্টারনেটের পাশাপাশি, নিজেদের স্কুলে গিয়েও নতুন রেজাল্ট হাতে পাবেন ছাত্রছাত্রীরা। তাই স্কুলগুলিকে পর্ষদের বিশেষ শিবির থেকে ২৬ জুলাই রেজাল্ট নিতে হবে। পরদিন থেকে স্কুলেই পাওয়া যাবে রিভিউয়ের রেজাল্ট।

এ বছর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ছিল ৮৬.৬ শতাংশ। যে সমস্ত ছাত্রছাত্রী তাদের প্রকাশিত ফলাফলে সন্তুষ্ট ছিলেন না, তাঁদের আবেদন করার সুযোগ দিয়েছিল পর্ষদ। এ বার সেই রিভিউয়ের পর ফলাফল প্রকাশ হবে মঙ্গলবার। উচ্চ মাধ্যমিকেও এ বছর সব বিষয়ে পুনর্মূল্যায়ন বা রিভিউ করার সুযোগ দিয়েছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। এ বছর ৮৫ হাজারের বেশি খাতা রিভিউ করতে চেয়েছেন পরীক্ষার্থীরা। যা ২০১৯-এ ছিল ১৯ হাজারের কিছু বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE