Advertisement
০৬ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: ১৫ই সম্প্রীতি ও কল্যাণ বার্তাই দিতে চায় রাজ্য

গত ১ জুলাই মণিপুরে ধসে এ রাজ্যের কিছু সেনার মৃত্যু হয়েছে। ওইদিন মৃতদের নিকটাত্মীয়ের হাতে ক্ষতিপূরণ, চাকরির নিয়োগপত্র তুলে দেবে রাজ্য সরকার।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ০৬:২৯
Share: Save:

স্বাধীনতা দিবসের অনুষ্ঠান মঞ্চে নিজেদের বিভিন্ন কল্যাণ প্রকল্পের কথা তুলে ধরবে রাজ্য সরকার। সেই সঙ্গে রেড রোডের অনুষ্ঠানে সম্প্রীতি ও উন্নয়নের বার্তা পৌঁছে দিতেও তৎপর নবান্ন। ওই দিন পতাকা তুলবেন এবং সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মালা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুষ্পবৃষ্টি করা হবে হেলিকপ্টার থেকে। কলকাতা পুলিশের কুচকাওয়াজ থাকবে। স্বাধীনতা সংগ্রামীদের ছবি নিয়ে পদযাত্রা করবে স্কুলপড়ুয়ারা। ‘একতাই সম্প্রীতি’ হবে ট্যাবলোর অন্যতম। কন্যাশ্রী, ঐক্যশ্রী, পড়ুয়া ঋণ কার্ড, স্বাস্থ্যসাথীর মতো প্রকল্পের কল্যাণকর দিক মেলে ধরা হবে বিভিন্ন ট্যাবলোয়। শিল্পবার্তাও দেওয়া হবে পৃথক ভাবে। গত ১ জুলাই মণিপুরে ধসে এ রাজ্যের কিছু সেনার মৃত্যু হয়েছে। ওইদিন মৃতদের নিকটাত্মীয়ের হাতে ক্ষতিপূরণ, চাকরির নিয়োগপত্র তুলে দেবে রাজ্য সরকার। উল্লেখযোগ্য কাজের জন্য পুলিশকর্তাদেরও সরকারি ভাবে সম্মান জানানো হবে।

শ্রদ্ধাঞ্জলি দেওয়া হবে প্রয়াত লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়, শঙ্খ ঘোষ, বাপ্পি লাহিড়ী, নির্মলা মিশ্র, শাঁওলী মিত্র, পার্থ ঘোষ ও অভিষেক চট্টোপাধ্যায়কে। দুর্গাপুজো আবহমান সাংস্কৃতিক ঐতিহ্যের মর্যাদা পাওয়ায় তা নিয়েও একটি ট্যাবলো থাকবে। অনু্ষ্ঠান শেষ হবে জাতীয় সঙ্গীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee independence day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE