Advertisement
১৯ মে ২০২৪
CV Ananda Bose

বাংলার সাইকেল ঘুরবে দেশ জুড়ে! রাজ্যের শান্তি এবং সৌভ্রাতৃত্বের বার্তা ছড়াতে উদ্যোগী রাজ্যপাল

রাজ্যে রাজ্যে শান্তির বার্তা ছড়িয়ে দিতে একটি দল গঠন করা হবে। প্রতি বছর ওই সদস্যেরা সাইকেল চালিয়ে ঘুরবেন। তাঁরা বাংলার হয়ে ছড়িয়ে দেবেন সৌভ্রাতৃত্বের বার্তা।

West Bengal governor C V Anand Bose initiatives to spread peace and courtesy messages across the country

রাজ্যপাল জানান, রাজ্যে রাজ্যে শান্তির বার্তা ছড়িয়ে দিতে একটি দল গঠন করা হবে। প্রতি বছর ওই সদস্যেরা সাইকেল চালিয়ে ঘুরবেন। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৯:৩০
Share: Save:

দেশ জুড়ে শান্তি এবং সৌভ্রাতৃত্বের বার্তা ছড়িয়ে দিতে উদ্যোগী হলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুক্রবার রাজভবন থেকে নতুন এক কর্মসূচির কথা ঘোষণা করেন তিনি। রাজ্যপাল জানান, রাজ্যে রাজ্যে শান্তির বার্তা ছড়িয়ে দিতে একটি দল গঠন করা হবে। প্রতি বছর ওই সদস্যেরা সাইকেল চালিয়ে ঘুরবেন। তাঁরা বাংলার হয়ে ছড়িয়ে দেবেন সৌভ্রাতৃত্বের বার্তা। পরিবেশ রক্ষায় সাইকেলের ভূমিকার কথাও তুলে ধরেন রাজ্যপাল।

সাইকেল চালিয়ে ১২টি রাজ্য ঘুরে এ রাজ্যে পৌঁছেছেন মধ্যপ্রদেশের সাইকেল আরোহী তরুণী আশা মালব্য। তিনি সাইকেলে ১১ হাজার ৬২০ কিলোমিটার পথ অতিক্রম করেছেন। মহিলাদের সুরক্ষা এবং ক্ষমতায়নের জন্য বার্তা দিতে আশা সাইকেল করে দেশভ্রমণ করছেন। কলকাতায় পৌঁছে তাঁর সাইকেলটি ক্ষতিগ্রস্ত হয়। আশার হাতে নতুন সাইকেল তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজভবন। সেই মতো শুক্রবার রাজভবনে আশাকে একটি নতুন সাইকেল উপহার দেন রাজ্যপাল। সেই অনুষ্ঠানেই সাইকেল নিয়ে নিজের ভাবনার কথা জানান তিনি।

শুক্রবার রাজভবনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। তাঁর উদ্দেশে রাজ্যপাল বলেন, ‘‘মনে করবেন রাজভবনের চাবি আপনার হাতে রয়েছে। এ রাজ্যের যুবকদের কল্যাণের জন্য যা যা করণীয় তা করবেন। প্রয়োজনীয় সাহায্য রাজভবন করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CV Ananda Bose Cycle Governor of west bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE