Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

জগদীপ-ব্রাত্য বৈঠক চলল দু’ঘণ্টা, স্বচ্ছতা বজায় রাখুন, বললেন রাজ্যপাল

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে মামলার মধ্যেই রাজভবনে শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিবকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্যপাল জগদীপ ধনখড় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

রাজ্যপাল জগদীপ ধনখড় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৬:২৯
Share: Save:

রাজভবনে শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিবের সঙ্গে দু’ঘণ্টা বৈঠক করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শিক্ষক নিয়োগের দুর্নীতি নিয়ে যখন রাজ্য রাজনীতি সরগরম ঠিক তখনই রাজ্যপালের এই তলব নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। বৈঠকের দৈর্ঘ্য বাড়তি মাত্রা জুড়েছিল তাতে। কিন্তু দু’ঘণ্টার বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা সবিস্তারে কোনওপক্ষই জানায়নি। শুধু রাজভবনের তরফে রাজ্যপালের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিবের সঙ্গে স্বচ্ছতা বজায় রাখা নিয়ে কথা হয়েছে রাজ্যপালের। কথা হয়েছে শিক্ষা ক্ষেত্রে প্রশাসনিক দায়দায়িত্বের বিষয়েও।

রাজ্যপালের তলব পেয়ে সোমবার ঠিক দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈন পৌঁছে যান রাজভবনে। দু’টো নাগাদ তাঁদের বেরতে দেখা যায়। টুইটারে রাজ্যপাল তাঁদের সাক্ষাতের একটি ভিডিয়ো পোস্ট করেন তার ১৫ মিনিটের মাথায়। ৩৬ সেকেন্ডের ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে পাঞ্জাবি-পাজামা পরিহিত ব্রাত্য রাজভবনের হলে প্রবেশ করে কথা বলছেন ধনখড়ের সঙ্গে। একটি বড় টেবিলে মুখোমুখি বসা শিক্ষামন্ত্রী এবং রাজ্যপালকে হাসিমুখেই কথাবার্তা বলতে দেখা যাচ্ছে স্বল্পদৈর্ঘ্যের ওই ভিডিয়োক্লিপে। পরে ওই ভিডিয়োয় দেখা যায় শিক্ষাসচিবকেও। বিবরণে ধনখড় টুইটারে লিখেছেন, ‘দু’ঘণ্টার বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনের সঙ্গে স্বচ্ছতা বজায় রাখা এবং প্রশাসনিক দায়িত্ববোধ নিয়ে কথা হয়েছে রাজ্যপালের।’

রাজ্যে বিভিন্ন বিতর্কের পরিস্থিতিতে চলাকালীন এর আগেও রাজ্যপাল ধনখড় তাঁর মতামত জানিয়েছেন। ডেকেও পাঠিয়েছেন বিভিন্ন প্রশাসনিক কর্তাকে। তবে শিক্ষক নিয়োগ দুর্নীতি বিষয়ে এই প্রথম শিক্ষামন্ত্রী ব্রাত্যকে ডেকে পাঠালেন তিনি। জল্পনা ছিল এই বৈঠকে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ সংক্রান্ত বিষয়টি আলোচনায় উঠে আসতে পারে। স্বচ্ছতা বজায় রাখা ছাড়া ঠিক আর কোন কোন বিষয়ে আলোচনা হয়েছে তা নিয়ে বিশেষ স্বচ্ছতা দেখাননি শিক্ষামন্ত্রী বা রাজ্যপাল কেউই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar Bratya Basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE