Advertisement
১৭ মে ২০২৪
Calcutta High Court

সিবিআইকে দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, সেই পুর নিয়োগ মামলায় এ বার অন্য এজলাসে রাজ্য

আর একটি মামলায় বঞ্চিত চাকরিপ্রার্থীদের তরফে সওয়াল করা হয়, কেন অভিষেককে ডেকে জিজ্ঞাসাবাদ করছে না সিবিআই? তাঁকে জিজ্ঞাসাবাদ করা উচিত বলে পর্যবেক্ষণ ছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।

West Bengal govt attracts the attention of Calcutta High Court on recruitment scam in municipalities

পুর-নিয়োগ দুর্নীতি মামলায় হাই কোর্টের বিচারপতি সিন্‌হার দ্বারস্থ হল রাজ্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১২:০৪
Share: Save:

পুরসভায় নিয়োগ দুর্নীতি নিয়ে কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিন্‌হার দ্বারস্থ হল রাজ্য। এর আগে এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। এক সপ্তাহের অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়ে মামলা আবার হাই কোর্টে পাঠায় শীর্ষ আদালত। সেই মামলাতেই বিচারপতি সিন্‌হার দৃষ্টি আকর্ষণ করল রাজ্য।

অন্য দিকে, বঞ্চিত চাকরিপ্রার্থীদের তরফে সওয়াল করা হয়, কেন অভিষেক বন্দোপাধ্যায়কে ডেকে জিজ্ঞাসাবাদ করছে না সিবিআই? নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের চিঠি মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা উচিত বলে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আগামী সোমবার দু’টি মামলারই শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

টিভি চ্যানেলে সাক্ষাৎকার সংক্রান্ত বিতর্কের পর সুপ্রিম কোর্টের নির্দেশে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে প্রাথমিকের দু’টি মামলা নিয়ে বিচারপতি অমৃতা সিন্‌হাকে দেওয়া হয়েছিল। প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মূল মামলা ছিল দু’টি। এগুলির মূল মামলাকারী ছিলেন সৌমেন নন্দী এবং রমেশ মালিক। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের আগে প্রাথমিকের মামলার বিচার করতেন বিচারপতি অমৃতা সিন্‌হাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE