Advertisement
০৬ মে ২০২৪
Covid 19

Covid restriction: বড়দিন থেকে নতুন বছরের প্রথম দিন, কোভিডবিধিতে ছাড় দিল রাজ্য সরকার

ওমিক্রন নিয়ে উদ্বেগের আবহে বুধবার সন্ধ্যায় কোভিডবিধি নিয়ে নতুন নির্দেশিকা জারি করে নবান্ন জানাল, বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়েছে।

বড়দিন উপলক্ষে রাজ্যে কোভিডবিধিতে ছাড়

বড়দিন উপলক্ষে রাজ্যে কোভিডবিধিতে ছাড়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ২১:০৮
Share: Save:

বর্তমান পরিস্থিতি নজরে রেখে রাজ্যের কোভিডবিধির মেয়াদ আরও এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নিল নবান্ন। তবে বড়দিন উৎসব আর নতুন বছর উদ্‌যাপনের জন্য আগামী ২৪ ডিসেম্বর থেকে পরের বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি পর্যন্ত কোভিডবিধিতে ছাড় দিল রাজ্য সরকার।

বুধবারই প্রথম ওমিক্রন রূপে আক্রান্তের হদিশ মিলল রাজ্যে। করোনাভাইরাসের নয়া রূপ নিয়ে উদ্বেগের আবহে এই দিন সন্ধ্যায় নবান্ন থেকে জারি নির্দেশিকা জারি করে বলা হয়, আগামী বছর অর্থাৎ, ২০২২ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোভিডবিধি বহাল থাকবে। তবে ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত রাত্রিকালীন বিধিনিধেষে ছাড় দেওয়া হয়েছে। ছাড় দেওয়া হয়েছে আরও বিভিন্ন ক্ষেত্রে। সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, ওই নয় দিন সাধারণ নিয়মেই দোকানপাট, পানশালা, রেস্তরাঁ খোলা রাখা যাবে।

কিন্তু বিধিনিষেধের বাকি দিনগুলিতে বর্তমান নিয়মে বহাল থাকবে নৈশ কার্ফু। অর্থাৎ, রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত মানুষের চলাফেরা এবং যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে। ছাড় থাকবে শুধু মাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রে।

সেই সঙ্গে সব সময় মাস্ক পরা, শারীরিক দূরত্ববিধি এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার বিধি মেনে চলতে হবে। এ ছাড়া অফিস এবং প্রতিষ্ঠানগুলিতে কোভিডবিধি যাতে মেনে চলা হয়, তার নিশ্চিত করার দায়িত্ব কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 COVID Restriction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE