Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
HS

WBCHSE Result 2022: উচ্চ মাধ্যমিকের নম্বর জানুন আনন্দবাজার অনলাইনে

১০ জুন এই পাতাটির মাধ্যমে জানা যাবে উচ্চ মাধ্যমিকের প্রত্যেক পরীক্ষার্থীর ফলাফল। প্রয়োজন শুধু রোল নম্বর।

উচ্চ মাধ্যমিকের নম্বর জানতে চোখ রাখুন এই পাতায়

উচ্চ মাধ্যমিকের নম্বর জানতে চোখ রাখুন এই পাতায়

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৮:২৪
Share: Save:

আগামী ১০ জুন প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। এই পাতাটির মাধ্যমে জানা যাবে উচ্চ মাধ্যমিক ২০২২-এর প্রত্যেক ছাত্রছাত্রীর নম্বর। প্রয়োজন শুধু রোল নম্বরের। দ্রুত ফল জানতে এই পাতাটি অবশ্যই সেভ করে রাখুন। পাতাটি সেভ করে রাখতে উপরের ‘Save’ আইকনটিতে ক্লিক করুন।

এই বছর ২ এপ্রিল শুরু হয়েছিল উচ্চ মাধ্যমিক। শেষ হয়েছিল ২৭ এপ্রিল। পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মাথায় অবশেষে ফলপ্রকাশ হচ্ছে উচ্চমাধ্যমিকের। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, আগামী ১০ জুন সকাল ১১টা নাগাদ উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ হবে। ঠিক মাধ্যমিকের মতোই আনুষ্ঠানিক ঘোষণার কিছুক্ষণ পর থেকে তাদের নিজস্ব ওয়েবসাইট - https://wbchse.nic.in/ -এ দেখা যাবে পরীক্ষার্থীদের ফল। ফল দেখা যাবে আনন্দবাজার অনলাইনেও।

ফল প্রকাশের পরে সংশ্লিষ্ট বিদ্যালয় থেকে মার্কশিট ও সার্টিফিকেট সংগ্রহ করতে হবে শিক্ষার্থীদের। যে শিক্ষার্থীদের রেজাল্টে সমস্যা থাকবে, তাদের ক্ষেত্রে নির্দিষ্ট প্রোটোকল মেনে, সব দিক পর্যালোচনা করে উচ্চ শিক্ষা সংসদে যোগাযোগ করতে হবে।

এই বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লক্ষ ৪৫ হাজার ৬৬। এর মধ্যে ছাত্র রয়েছে ৩ লক্ষ ৩৭ হাজার ২৮ জন। ছাত্রীর সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ৩৮ জন। বিগত দু’বছর পর এই বছর নিয়ম মেনে অফলাইন মোডেই নেওয়া হয়েছিল পরীক্ষা। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে মানা হয়েছিল সুরক্ষাবিধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.