Advertisement
০৮ মে ২০২৪
West Bengal Municipal Election 2021

West Bengal Municipal Election 2021: বকেয়া পুরভোট অবাধ ও সুষ্ঠু ভাবে করুন, রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে বললেন ধনখড়

রাজ্যে বকেয়া পুরভোট নিয়ে আলোচনা করতেই শুক্রবার সকালে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের বৈঠক

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের বৈঠক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ২০:৩৭
Share: Save:

রাজ্যে বকেয়া পুরভোট নিয়ে আলোচনা করতেই শুক্রবার সকালে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই মতো শুক্রবার বিকেলে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করলেন রাজ্য নির্বাচন কমিশনার। রাজ্যের বাকি পুরভোট যাতে অবাধ এবং সুষ্ঠু ভাবেই হয়, তা নিশ্চিত করতে নির্বাচন কমিশন কী কী পদক্ষেপ করছে, সেই সংক্রান্ত বিষয়ে খবর নিতেই রাজ্যপাল সৌরভকে ডেকে পাঠিয়েছিলেন বলে সূত্রের খবর।

রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে ধনখড়ের বৈঠকের একটি ছবি টুইটারের পোস্ট করা হয়েছে রাজ্যপালের সরকারি টুইটার হ্যান্ডল থেকে। টুইটের বিবরণীতে লেখা হয়েছে, ‘আজ রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে বৈঠক হল রাজ্যপাল জগদীপ ধনখড়ের। পুরভোট সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়েছে।’

বৃহস্পতিবার রাজ্যের বকেয়া মোট ১১৪টি পুরভোটের (পাঁচটি পুরনিগম ও ১০৯টি পুরসভা) দিনক্ষণ সম্পর্কে কলকাতা হাই কোর্টকে জানিয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। এর পরই শুক্রবার সকালে সৌরভকে তলব করেন ধনখড়।

সদ্য শেষ হওয়া কলকাতা পুরভোটে বেশ কিছু জায়গায় অশান্তি, গন্ডগোলের অভিযোগ উঠেছে। পুরভোটে অশান্তির অভিযোগ তুলে মঙ্গলবার ভোটের ফলপ্রকাশের দিন রাজ্যপালের দ্বারস্থও হয়েছিল বিজেপি-র প্রতিনিধি। সূত্রের খবর, শুক্রবার রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে ঘণ্টাখানেকের বৈঠকে পুরভোটে অশান্তির ঘটনা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ধনখড়।

সূত্রের দাবি, সৌরভকে রাজ্যপালের পরামর্শ, কলকাতা পুরভোট থেকে শিক্ষা নিয়ে রাজ্য নির্বাচন কমিশন যাতে ভবিষ্যতে স্বাধীন এবং স্বতন্ত্র ভাবে কাজ করে। শুধু তাই নয়, বকেয়া পুরভোট যাতে অবাধ এবং সুষ্ঠু ভাবে হয়, তা নিশ্চিত করতে কেন্দ্রীয় বাহিনী আনারও পরামর্শ দেন ধনখড়।

কলকাতা পুরভোটে অশান্তির ঘটনার ছবি, ভিডিয়ো ও নথি সংরক্ষণের নির্দেশ দিয়েছে হাই কোর্ট। শুক্রবার রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে সেই বিষয়টি নিয়েও বিস্তারিত জানতে চান ধনখড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE