Advertisement
১৭ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

পঞ্চায়েত ভোট পর্যবেক্ষণে শনিবার সকালেই রাজভবন থেকে বেরোলেন রাজ্যপাল, কোথায় চললেন তিনি?

শনিবার সকালে রাজভবন থেকে বেরিয়ে প্রথমে সড়কপথে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর শহর লাগোয়া পঞ্চায়েত এলাকায় গিয়েছেন তিনি।

Image of CV Ananda Bose.

রাজ্যপাল সিভি আনন্দ বোস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১০:২০
Share: Save:

পঞ্চায়েত ভোট দেখতে জেলাসফরে বেরোলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার সকালে রাজভবন থেকে বেরিয়ে প্রথমে সড়কপথে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর লাগোয়া পঞ্চায়েত এলাকাগুলিতে গিয়েছেন তিনি। পরিদর্শন করেছেন কদম্বগাছি এলাকার ভোট-চিত্রও। এর পর তাঁর কনভয় রওনা হয়েছে ওই এলাকায় লাগোয়া নদিয়া জেলার কল্যাণীর উদ্দেশে।

ব্যারাকপুরে রাজ্যপাল বলেন, ‘‘আজ গণতন্ত্রের পবিত্র দিন। নাগরিকেরা যাতে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারেন, তা প্রশাসনের নিশ্চিত করা উচিত। এক জনের মৃত্যুও কাম্য নয়। কিন্তু দুর্ভাগ্যের বিষয় তা হচ্ছে।’’

রাজ্যপাল ভোট পরিদর্শনে যাচ্ছেন, এ রকম ঘটনা এ রাজ্যে নজিরবিহীন। তিনি যে উত্তর ২৪ পরগনা এবং নদিয়ায় শনিবার পঞ্চায়েত ভোট দেখতে যাবেন, তা শুক্রবার রাতেই রাজভবনের তরফে ওই দুই জেলার জেলাশাসককে চিঠি পাঠিয়ে জানিয়ে দেওয়া হয়েছিল। রাজভবনের তরফে ওই চিঠিতে জানানো হয়, শনিবার সকালে রাজভবন থেকে সড়কপথে ব্যারাকপুরের বাসুদেবপুর একটি বুথের উদ্দেশে রওনা দেবেন।

ওই বুথ পরিদর্শনের পরে বাসুদেবপুর থেকে তিনি নদিয়ার যাওয়ার কথা তাঁর। নদিয়ার বেশ কয়েকটি বুথ ঘুরে আবার রাজ্যপালের রাজভবনে ফেরার কথা। রাজভবনের তরফে জানানো হয়েছে, ২টো নাগাদ আবার উত্তর ২৪ পরগনার বসিরহাটের উদ্দেশে সড়কপথে রওনা দেবেন আনন্দ বোস। দুপুর ৩টে নাগাদে বসিরহাটে পৌঁছে বিকেল ৫টা পর্যন্ত সেখানকার বিভিন্ন বুথ পরিদর্শন করে সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ রাজভবনে ফিরে আসবেন তিনি। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে রাজ্যপাল রাজভবনে দুপুরে না-ও ফিরতে পারেন বলে তাঁর দফতর সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 C V Ananda Bose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE