Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

BJP: মোদী-সাক্ষাৎ হল না, পরের সপ্তাহের আশা নিয়েই কলকাতা ফিরতে হচ্ছে দিলীপ বাহিনীকে

সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেও দিলীপ চেয়েছিলেন, দলের সাংসদদের নিয়ে মোদীর সঙ্গে বৈঠক হোক। আশা ছিল, চলতি সপ্তাহেই সাক্ষাতের সুযোগ মিলবে।

আগামী সপ্তাহে সাক্ষাতের সম্ভাবনা।

আগামী সপ্তাহে সাক্ষাতের সম্ভাবনা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ১৩:৫৭
Share: Save:

রাজ্যে বিধানসভা নির্বাচনের পর থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হয়নি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের। মাঝে দিল্লি গিয়ে মোদীর সঙ্গে বৈঠক করে এসেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু চলতি সপ্তাহে মোদীর কাছে সময় চেয়েও পেলেন না দিলীপ। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত প্রধানমন্ত্রীর দফতর থেকে কোনও যোগাযোগ করা হয়নি বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।শুক্রবার সাক্ষাতের সম্ভাবনা খুবই কম। এই পরিস্থিতিতেআগামী সপ্তাহে সেই সুযোগ মিলতে পারে, এমন আশা নিয়েই শুক্রবার কলকাতায় ফিরছেন দিলীপ-সহ রাজ্যের সাংসদরা।

বাদল অধিবেশনের জন্য ১৯ জুলাই থেকে দিল্লিতে রয়েছেন দিলীপ। মাঝে শনি-রবি অধিবেশন বন্ধ থাকায় কলকাতায় ছিলেন। সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেও দিলীপ চেয়েছিলেন, দলের সাংসদদের নিয়ে মোদীর সঙ্গে একটি বৈঠক হোক। আশা ছিল, চলতি সপ্তাহেই সেই বৈঠক হবে। এ প্রসঙ্গে দিলীপ বলেন, ‘‘বাংলার সার্বিক উন্নয়নের বিষয়ে এবং ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে অনেক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে আমরা কথা বলেছি। আমরা চাইছি, প্রধানমন্ত্রীর সঙ্গেও এ ব্যাপারে আলোচনা করব। তার জন্য কোনও তাড়াহুড়ো নেই। প্রধানমন্ত্রীর নানা ব্যস্ততা থাকে। এই সপ্তাহে সাক্ষাৎ না হলেও পরের সপ্তাহে হতেই পারে।’’

কিন্তু কেন মোদীর সাক্ষাৎ চাইছেন দিলীপরা? বিজেপি সূত্রে জানা গিয়েছে, বাংলায় ক্ষমতায় আসতে না পারলেও রাজ্যের সার্বিক উন্নয়নের জন্য কেন্দ্র যাতে উদ্যোগী হয়, তার জন্য দরবার করছেন দলের সাংসদরা। নেতৃত্বে দিলীপ ঘোষ। একই সঙ্গে বাংলায় রেল হাসপাতাল ছাড়াও বিভিন্ন কেন্দ্রীয় প্রতিষ্ঠানের মাধ্যমে যাতে কোভিড টিকাকরণ হয়, তার দাবিও জানানো হয়েছে। এই প্রসঙ্গে দিলীপ বলেন, ‘‘বাংলায় করোনা টিকাকরণ নিয়ে যে দুর্নীতি চলছে, তার কথা কেন্দ্র জানে। তার পরেও আমরা বিস্তারিত তথ্য দিয়েছি। এ নিয়ে ভাবনা চিন্তা চলছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। বাংলার সার্বিক পরিস্থিতি ও উন্নয়ন পরিকল্পনা নিয়েই আমরা মোদী’জির সঙ্গে কথা বলতে আগ্রহী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Narendra Modi Dilip Ghosh modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE